প্রতিদিন তৈরি হচ্ছে রেকর্ড! দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ছুঁয়ে ফেলল, মৃত ৩৭২০

আমাদের ভারত, ২৩ মে : দেশজুড়ে শুরু হয়েছে চতুর্থ দফার লক ডাউন। আর এই লোকডাউনে শিথিল হয়েছে বেশ কিছু নিয়ম কানুন। তার মধ্যেই লাফিয়ে লাফিয়ে ক্রমাগত বেড়েছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় দেশে ৬৬৫৪ জনে করোনায় সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে। একদিনের সংক্রমনের নিরিখে এখনো পর্যন্ত এটা রেকর্ড।

গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। মোট করোনা আক্রান্ত হয়েছেন ১.২৫ লক্ষ মানুষ। মৃত্যু ৩৭২০ জনের। শেষ চার দিনে ২৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত।

বিশ্বজুড়ে যে করোনা সংক্রমনের তালিকা তাতে ভারতের স্থান ১৩ তম। গত দু’মাসে ভারতে নমুনা পরীক্ষাও বেড়েছে ১০০ গুণ । মার্চ মাসে প্রতিদিন ১০০০ নমুনা পরীক্ষা করা হতো সেখানে এখন প্রতিদিন ১ লক্ষ করোনা পরীক্ষা হচ্ছে। অর্থাৎ প্রতি দশ লক্ষের মধ্যে ২০০০ করোনা পরীক্ষা হচ্ছে ভারতে।

ভারতে করণা সংক্রমণের সবচেয়ে এগিয়ে মহারাষ্ট্র। তারপরই রয়েছে তামিলনাড়ু। মহারাষ্ট্রে একদিনে করণা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ২৯৪০, তামিলনাড়ুতে ৭৮৩জন। এই দুই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ও ১৪ হাজার। তাই রাজ্যের পরিস্থিতি জটিল থাকায় কেন্দ্রকে বিমান চালুর পরিকল্পনা কে আরো একবার ভেবে দেখার আবেদন জানিয়েছেন তামিলনাড়ু। সরকার।

এদিকে কেন্দ্র দাবি করেছে বিশ্বের তুলনায় করোনা পরিস্থিতি ভারতে অনেকটা ভালো জায়গায়। প্রতি লাখে ৮ জনের কিছু কম মানুষ করোনা আক্রান্ত ভারতে। সেখানে বিশ্বের বিভিন্ন দেশের লাখে গড়ে ৬২ জন করোনা আক্রান্ত। মৃত্যুও ভারতে অনেক কম বলেও দাবি করেছে স্বাস্থ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here