রীতিমতো শিবির করে রামপুরহাট মহকুমা আদালতে করোনা টেস্ট

আশিস মণ্ডল, রামপুরহাট, ১৮ জুলাই: এবার আদালতে শিবির করে লালারসের নমুন সংগ্রহ করা হল। শনিবার আদালতের বিচারক থেকে আইনজীবী এমনকি মহুরি, সেরেস্তাদাররাও তাদের লালারসের নমুনা দেন শিবিরে।

করোনা আতঙ্কে বেশ কিছুদিন ধরে আইনজীবীরা হাজিরা না দেওয়ায় আদালতের কাজকর্ম শিকেয় ওঠে। আদালত খোলা থাকলেও এখনও পর্যন্ত অধিকাংশ আইনজীবী কাজে যোগ দেননি। আতঙ্ক দূর করতে আদালতের লিগ্যাল অ্যাডভাইসারি কমিটির চেয়ারম্যান তথা রামপুরহাট মহকুমা আদালতের অতিরক্ত জেলা ও দায়রা বিচারক সুদীপ্ত ভট্টাচার্যের উদ্যোগে আজ শুরু হয় লালারসের নমুনা সংগ্রহের কাজ। শিবিরে সুদীপ্তবাবু ছাড়াও অতিরিক্ত মুখ্য দায়রা বিচারক পরাগ নিয়োগী, দায়রা বিচারক (১) সিদ্ধার্থ শঙ্কর রায় চৌধুরী এবং তাঁদের পরিবারের সদস্যরাও এদিন লালারসের নমুনা দেন।

সরকারি আইনজীবী সুরজিৎ সিনহা বলেন, “সর্বত্র করোনা আতঙ্ক রয়েছে। আদালত চত্বর সেখান থেকে বাইরে নেই। তাই সুদীপ্তবাবুর উদ্যোগে লালারস সংগ্রহ শিবির শুরু করা হয়েছে। শুধু বিচারক, আইনজীবী, মহুরি, সেরেস্তাদাররাই নন, আদালতে যারা নিয়মিত যাতায়াত করেন তাঁরাও শিবিরে লালারসের নমুনা দিয়েছেন। লালারস পরীক্ষার ফলে আমরা নিজেরাও কিছুটা সচেতন হব।”

বসোয়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রের বিএমওএইচ অভিজিৎ রায়চৌধুরী বলেন, “করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য নাক ও মুখের লালারস সংগ্রহ করা হল। এগুলো সিউড়িতে পাঠানো হবে। আগে বহরমপুর, কলকাতা, নাইসেডে নমুনা পাঠানো হত। এখন সিউড়িতে সেই পরীক্ষা করা হচ্ছে”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here