বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার খরচ এবার ১৫০০ টাকা, অ্যাম্বুল্যান্স ভাড়াও কমানোর নির্দেশ নবান্নের

রাজেন রায়, কলকাতা, ১২ অক্টোবর: বেসরকারি ল্যাবগুলিতে এবার কমছে করোনা পরীক্ষার খরচ। এর আগে একবার খরচ কমানো হয়েছিল। এবার আরও কমানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে বেসরকারি অ্যাম্বুল্যান্সের রোগী পরিবহণ খরচও কমানোর জন্য নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, প্রথম দিকে বেসরকারি ল্যাবগুলিতে করোনা টেস্ট করাতে খরচ পড়ত ৪০০০ টাকা। মুখ্যমন্ত্রীর এর আগে একবার হস্তক্ষেপের পর বর্তমানে কোনও বেসরকারি ল্যাবরেটরি বা প্যাথলজিক্যাল সেন্টারে করোনা পরীক্ষা করতে খরচ পড়ে ২২৫০ টাকা। মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী করোনা পরীক্ষা রেট কমিয়ে আনা হল ১৫০০ টাকায়। এই সিদ্ধান্তকে সোমবার মুখ্যমন্ত্রীর শারদ উপহার বলেই উল্লেখ করেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এর আগেও ওই টেস্টের খরচকে ১২০১ টাকা করে করার কথা ঘোষণা করেছিল স্বাস্থ্যভবন। তবে তিন দিনের মধ্যে তা বাতিল করে ফের ২২৫০ টাকাই বহাল করে দেওয়া হয়েছিল। এখন ফের ১৫০০ টাকা করোনা টেস্টের খরচ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

এ ছাড়াও এদিন রাজ্যের পক্ষ থেকে বেসরকারি অ্যাম্বুল্যান্সের ভাড়া কমানোর আবেদন জানানো হয়। যদিও তা নিয়ে রাজ্যের তরফে কিছু নির্দিষ্ট বলে দেওয়া হয়নি। তবে যেভাবে নিত্যদিন অ্যাম্বুল্যান্সে জুুলুমবাজির কথা শোনা যাচ্ছে, তাতে এখনই এই বিষয়ে নিয়ন্ত্রণ না এলে কড়া ব্যবস্থা নিতেই পারে রাজ্য প্রশাসন। এ নিয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য সরকার সংশ্লিষ্ট রেগুলেটরি কমিশনের কাছে অনুরোধ করছে, অবিলম্বে পুজোর আগেই এই সব বেসরকারি অ্যাম্বুল্যান্সের ভাড়া একটা ন্যায্য সহনশীল স্তরে নামিয়ে আনা হোক। না হলে এ বিষয়ে হস্তক্ষেপ করতে বাধ্য হবে রাজ্য প্রশাসন।’

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here