“আদালত অবমাননার যোগ্য,“ মমতার মন্তব্যে তোপ বিকাশের

আমাদের ভারত, কলকাতা, ১৫ মার্চ: “কথায় কথায় চাকরি খাবেন না’’— চাকরিহারাদের জন্য আবেগপ্রবণ হয়ে একথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, “ক্ষমতায় আসার পর একটা সিপিএম ক্যাডারের চাকরি খাইনি। তাহলে তোমরা কেন খাচ্ছো?” স্কুলের চাকরিহারাদের পাশে দাঁড়ানোর নামে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে তোপ দাগলেন বিশিষ্ট আইনজীবী এবং রাজ্যসভার সাংসদ বিকাশ ভট্টাচার্য।

বুধবার এই প্রতিবেদককে বিকাশবাবু বলেন, “নিয়োগ সংক্রান্ত সমস্ত দুর্নীতির দায় মমতা বন্দ্যোপাধ্যায়ের। যখন তদন্তের মাদগ্যমে সত্য উদ্ঘাটিত হচ্ছে, আদালতের মাধ্যমে বিচারব্যবস্থা একটা গ্রহণযোগ্য সিদ্ধান্তে আসছে, তখন উনি নানা মন্তব্য করে বিচারব্যবস্থাকে প্রভাবিত করার চেষ্টা করছেন। এটা আদালত অবমাননার যোগ্য। মুখ্যমন্ত্রী পদত্যাগ করে সুস্থভাবে বিচারব্যবস্থার পরিবেশ তৈরি করে দিন।“

এ প্রসঙ্গে বিশিষ্ট স্থপতি তথা কলকাতা পুরসভার প্রাক্তন ডিরেক্টর জেনারেল দীপঙ্কর সিনহার মন্তব্য, ”মাননীয়া, প্রতিটি চাকরি চোরের মৃত্যুর জন্যও দায়ী আপনিই। ওরা চাকরি ও টাকা, দুটোই হারিয়ে মরছে। চাকরি চোরদের টাকা ফিরিয়ে দিন, ওরা চাকরি গেলেও মরবে না। আপনি চুরির টাকা বাঁচাতে চাইছেন।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here