ফেব্রুয়ারি- মার্চে ১২-১৪ বছর বয়সীদের করোনা টিকাকরণ ইঙ্গিত মিলল

আমাদের ভারত, ১৭ জানুয়ারি:১৫ থেকে ১৭ বছর বয়সীরা নতুন বছরের শুরু থেকেই করোনা টিকা পেয়েছেন। এবার ১২ থেকে ১৪ বছরের কিশোর কিশোরীদের টিকা দেওয়ার কাজ শুরু হতে চলেছে বলে খবর। ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের গোড়াতেই এই বয়সের কিশোর কিশোরীদের টিকাকরণ শুরু হয়ে যাবে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপের অধীনস্থ কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান ডঃ এন কে অরোরা।

চলতি বছরের জানুয়ারি ৩ তারিখ থেকে ১৫-১৭ বছর বয়সীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। ১৩ দিনের মধ্যেই ৩ কোটি ৩১ লাখ কিশোর-কিশোরীর টিকাকরণ হয়েছে। সরকারি হিসেব বলছে এই বয়সীদের মধ্যে ৪৫ শতাংশ কিশোর-কিশোরীর প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে। জানুয়ারি মাসের মধ্যে বাকিদেরও প্রথম ডোজ দিয়ে দেওয়ার বিষয়টিতে আশাবাদী রয়েছে সরকার।

এরপর ফেব্রুয়ারি শুরুর দিক থেকে তাদের দ্বিতীয় ডোজ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে মনে করছেন কোভিড ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান। আর এই গতিতে টিকাকরণ চললে ফেব্রুয়ারি মাসের শেষে অথবা মার্চের শুরুতে দেশের ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু করে দেওয়া যাবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা কিশোরদের টিকাকরণের অনুমতি দিয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে ষাটোর্ধ্বদের যেমন বুস্টার ডোজ প্রায় সম্পূর্ণ করেছে, তেমনি কিশোর-কিশোরীদের টিকাকরণ চলছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here