খড়্গপুরে বিদ্যুৎ দপ্তরে সিপিএমের বিক্ষোভ ও ডেপুটেশন

জে মাহাতো, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ৬ জুলাই: সোমবার দুপুরে ৭ দফা দাবি নিয়ে সিপিএম খড়্গপুর শহর দক্ষিণ এরিয়া কমিটির উদ্যোগে খড়্গপুর বিদ্যুৎ বিভাগের ডিভিশনাল ম্যানেজারকে ডেপুটেশন দেওয়া হয়। ইন্দায় বিদ্যুৎ দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এর আগে “টেবিল ফ্যানকে প্রতীকী শবদেহ” বানিয়ে তাকে কাঁধে করে নিয়ে মিছিল করে বিদ্যুৎ দপ্তরে যান সিপিএম কর্মীরা। তাঁদের বক্তব্য, বেহিসেবী বিদ্যুৎ বিল ও বিদ্যুতের চড়া দামের ফলে করোনা আবহে সিলিং ফ্যান ও টেবিল ফ্যানের মৃতপ্রায় অবস্থা। যে যে দাবিতে এদিন জনগণের সাক্ষর সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়, সেগুলি হল, করোনা পরিস্থিতিতে ৬ মাসের বিল মকুব করতে হবে, তিনমাসে নয়, মাসে মাসে হিসেবে বিদ্যুৎ বিল নিতে হবে, মিটার রিডিং না নিয়ে কোনও বিল পাঠানো চলবে না, দেশের অন্যান্য রাজ্যের সাথে সাজুজ্য রেখে পশ্চিমবঙ্গে বিদ্যুতের দাম কমাতে হবে, বিদ্যুৎ পরিসেবায় বেসরকারিকরণের কেন্দ্রীয় ও রাজ্য সরকারী নীতি প্রত্যাহার করতে হবে, বিদ্যুৎ পরিসেবায় উন্নতির স্বার্থে কাস্টমার কেয়ারকে সক্রিয় করতে হবে এবং কর্মী ঘাটতি মেটাতে হবে, নতুন কানকেশনের ক্ষেত্রে দালালারাজ ও ঠিকাদারদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে ইত্যাদি।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন পার্টির জেলা কমিটির সদস্য সবুজ ঘোড়াই, স্মৃতিকণা দেবনাথ, এরিয়া কমিটির সম্পাদক অমিতাভ দাস, হরেকৃষ্ণ দেবনাথ প্রমুখ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here