সুবর্ণ জয়ন্তী বর্ষপূর্তি উপলক্ষ্যে তেল্যায় ক্রিকেট প্রতিযোগিতা

আমাদের ভারত, মেদিনীপুর, ২০ ডিসেম্বর: বছরভর নানা রকম ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজসেবা মূলক কর্মসূচির মধ্য দিয়ে মেদিনীপুর সদর ব্লকের তেল্যা বিদ্যাসাগর বিদ্যামন্দির তাদের সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন করছে। এই উপলক্ষ্যে চারদিনের শিক্ষকদের আটদলীয় ও ছাত্রদের আট দলীয় ইন্টারস্কুল ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হল পাচরা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ও তেল্যা হাইস্কুলের মাঠে। সোমবার শিক্ষকদের ইন্টার স্কুল ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরূপ ঘোষ। সোমবার ও মঙ্গলবার এই শিক্ষকদের আটদলীয় ইন্টারস্কুল ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় অন্তলা শীতলা হাইস্কুল ও রানার্স হয় তেল্যা বিদ্যাসাগর বিদ্যামন্দির।

অন্যদিকে বুধবার ও বৃহস্পতিবার তেল্যা স্কুলের মাঠেই ছাত্রদের আট দলীয় ক্রিকেট প্রতিযোগিতা হয়। ছাত্রদের আট দলীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন হয় চুয়াডাঙ্গা হাইস্কুল এবং রানার্স হয় মেদিনীপুর কলেজিয়েট স্কুল। বৃহস্পতিবার বিকেলে ছাত্রদের ফাইনাল ম্যাচে নির্ধারিত ১০ ওভারে প্রথমে ব্যাট করতে নেমে কলেজিয়েট স্কুল চার উইকেটে ১৬১ রান করে। রান তাড়া করতে নেমে দুই ওপেনারের আগুন ঝড়ানো ব্যাটিংয়ের উপর ভর করে চার বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৬২ রান তুলে নেয় চুয়াডাঙ্গা হাইস্কুলের ছাত্ররা। শিক্ষক ও ছাত্র উভয় ধরনের ক্রিকেটে চ্যাম্পিয়ন ও রানার্স দলকে সুদৃশ্য ট্রফি দেওয়া হয়। পাশাপাশি সমস্ত ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব দ্যা সিরিজ পুরস্কার দেওয়া হয়। পাশাপাশি ছিল বেস্ট ফিল্ডার পুরস্কার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক অরূপ ঘোষ, শৈবাল নন্দ, তারকনাথ ভুঁইঞা, বিশ্বজিৎ পাত্র প্রখুখ বিশিষ্ট জনেরা। ছিলেন বিভিন্ন অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষকরা। পুরস্কার বিতরণী অনুষ্ঠান সঞ্চালনা করেন শৈবাল নন্দ। এই দুই ধরনের ক্রিকেটে উল্লিখিত চারটি দল বাদে অংশ নিয়েছিলেন বিদ্যাসাগর বিদ্যাপীঠ, নজরগঞ্জ বিবেকানন্দ হাইস্কুল, পাঁচখুরি দেশবন্ধু হাইস্কুল, মৌপাল হাইস্কুল, মহিষাগেড়্যা হাইমাদ্রাসা, হরিশপুর দেশপ্রাণ হাইস্কুল ইত্যাদি বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্ররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here