একমো সাপোর্টে সঙ্কটজনক মুকুল-পত্নী, চলছে ফুসফুস দাতার খোঁজ

রাজেন রায়, কলকাতা, ১১ জুন: নির্বাচনে বিজেপি পরাজিত হয়েছে ঠিকই, কিন্তু শুক্রবারের রাজনৈতিক বিস্ফোরণের জন্য হয়তো প্রস্তুত ছিলেন না বিজেপির অনেক নেতাই। তবে বিশিষ্ট মহলের ধারণা, রাজনৈতিক চাণক্য মুকুল রায়ের এই মন পরিবর্তনের বড় অংশ জুড়ে রয়েছে তার স্ত্রীর সাম্প্রতিক অসুস্থতা এবং তা ঘিরে দলের সঙ্গে দূরত্ব তৈরি হওয়া। বিজেপি নেতাদের আগে হাসপাতালে দেখা করতে গিয়ে অঙ্কটা যেন মিলিয়ে নিয়েছিলেন যুবরাজ তথা তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই।

কিন্তু কেমন আছেন মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়? অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন মুকুল-জায়াকে একমো সাপোর্টে রাখা হয়েছে। ফুসফুস প্রতিস্থাপনের পরিকল্পনা করেছিলেন চিকিৎসকরা। যাবতীয় প্রস্তুতি সারা হয়ে গিয়েছে। এখন ব্রেন ডেথ হওয়া এমন ফুসফুসদাতার খোঁজ চলছে। ইতিমধ্যেই চেন্নাই থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের দল এসে দেখেছেন কৃষ্ণা রায়কে।

করোনা আক্রান্ত হয়েছিলেন সস্ত্রীক মুকুল রায়। তিনি নিজে ও স্ত্রী কৃষ্ণা রায় ভর্তি হন বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে। করোনামুক্ত হয়ে মুকুল রায় হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরেছেন। তিনি এখন সুস্থ। তবে চিকিৎসকরা তাঁকে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন। তবে সঙ্কট কাটেনি মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়ের। হাসপাতালেই চিকিৎসাধীন তিনি। গত কয়েকদিনে তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। সর্বক্ষণ কৃষ্ণাদেবীকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। এদিকে, স্ত্রী গুরুতর অসুস্থ থাকায় গভীর উদ্বেগে স্বামী মুকুল রায়। পুত্র শুভ্রাংশু রায়ও মানসিকভাবে ভেঙে পড়েছেন। আর কোথাও যেন স্ত্রীর অসুস্থতাই তৃণমূলের ঘরে ফিরিয়ে আনল মুকুল রায়কে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here