চূড়ান্ত সঙ্কটজনক অবস্থায় পিকে বন্দ্যোপাধ্যায়

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৭ মার্চ: চূড়ান্ত সঙ্কটজনক অবস্থায় কিংবদন্তি ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়। বহু দিন ধরেই একটানা ভেন্টিলেশনে রয়েছেন পিকে। সোমবার সন্ধ‌্যা থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। জানা গিয়েছে, তিনি চিকিৎসায় তেমন সাড়া দিচ্ছেন না। এদিকে পিকের শারীরিক অবস্থার খবর পেয়ে দ্রুত মেডিকা হাসপাতালে উপস্থিত হন রাজ‌্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, দমকলমন্ত্রী সুজিত বসু ও পিকে’র ভাই প্রসূ্ন বন্দ্যোপাধ‌্যায়।

রাতে উপস্থিত সাংবাদিকদের পিকের শারীরিক অবস্থার কথা জানিয়ে মেডিকার সিনিয়র ভাইস চেয়ারম‌্যান ও কার্ডিয়াক সার্জারি বিভাগের প্রধান ডক্টর কুণাল সরকার বললেন, “শেষ কয়েক দিন ধরেই সব রকম চেষ্টা চলছে। আজ হঠাৎ করেই প্রদীপ বন্দ্যোপাধ‌্যায়ের অবস্থার মারাত্মক অবনতি হয়। ওঁর রক্তচাপ বেড়ে গিয়েছে। কিন্তু চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।বএই অবস্থা থেকে পুরোপুরি সুস্থ হওয়া খুব কঠিন। তাতেও আমরা আশা ছাড়ছি না। যে কোনও সময়ে যা কিছু ঘটতে পারে। আমাদের এখন শুধু প্রার্থনা করা ছাড়া উপায় নেই।’’

৭ ফেব্রুয়ারি থেকেই মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতালে ভর্তি রয়েছেন ৮৩ বছরের প্রাক্তন ভারত অধিনায়ক। জানা গিয়েছিল, নিউমোনিয়ার জেরেই প্রবাদপ্রতিম ফুটবলারের শ্বাসকষ্ট হচ্ছে। এ ছাড়া প্রাক্তন অলিম্পিয়ানের হৃদযন্ত্রেও সমস‌্যা আছে। তাছাড়া তাঁর জটিল স্নায়ূর রোগ অনেক পুরনো। এই পরিস্থিতিতে সোমবার বিকেল থেকে তাঁর শরীরের একাধিক অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। তাঁকে পুরোপুরি ভেন্টিলেশনে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here