করোনা আক্রান্ত কিনা জানার জন্য হাসপাতালে ভিড়, আতঙ্ক ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে

অমরজিৎ দে, ঝাড়গ্রাম,২৪ মার্চ: করোনা আক্রান্ত হয়েছে কি না জানার জন্য অনেকে হাসপাতালে লাইন দিচ্ছেন। কিন্তু সেখানে কোনও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এর ফলে আতঙ্ক ছড়িয়েছে মানুষের মধ্যে।

লকডাউন ঘোষণার আগেই ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় ফিরে আসছেন বিভিন্ন রাজ্যে কাজের সঙ্গে যুক্ত থাকা হাজার হাজার মানুষ। তাদের মধ্যে কেউ দিল্লি, চেন্নাই, মুম্বাই, কেরল, পুনে, রাজস্থান অথবা কেউ কেউ বিদেশ থেকেও ঝাড়গ্রাম জেলায় ফিরেছেন। তারা সবাই বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত– অনেকেই নির্মাণ কাজের সঙ্গে যুক্ত, কেউ কেউ আবার পড়াশোনার জন্য বাইরে গিয়েছিলেন। কিন্তু করোনার জন্য আতঙ্কে বাড়ি ফিরছেন। প্রতিদিন শয়ে শয়ে মানুষ এসেছেন এই ঝাড়গ্রাম জেলায়। কিন্তু বাড়ি ফিরতেই তাদের আতঙ্ক গ্রাস করছে। তাই তারা কেউ ঝাড়গাম জেলা হাসপাতালে, কেউ গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে, আবার কেউ নয়াগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভিড় জমাচ্ছেন। তারা পরীক্ষা করে নিশ্চিত হতে চাইছেন, নিরাপদ কি না। কিন্তু হাসপাতালে তাদের দাঁড়াতে হচ্ছে কয়েক’শ মানুষের মধ্যে। তাদের মধ্যে যদি কেউ আক্রান্ত হয়ে থাকেন, তাহলে তার থেকে অন্যের সংক্রমণের সম্ভাবনা থাকছে।

এ বিষয়ে গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে সুপার ডাঃ শুভঙ্কর কয়াল বলেন, ভিন রাজ্য থেকে যাঁরা হাসপাতালে চেকআপের জন্য এসেছেন, তাদের আমরা আলাদা জায়গায় চেকআপের ব্যবস্থা করেছি। যদি কারো শরীরে কোনও সিমটম দেখা দেয়, তাহলে তাঁকে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থা আছে।একসাথে অনেক মানুষ এসে পড়ায় এই ভিড়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here