গাছের ডাল ভেঙ্গে রাস্তায়, প্রতিবাদে অবরোধ জনতার

আমাদের ভারত, হাওড়া, ২১ নভেম্বর: শুকনো গাছের মোটা ডাল ভেঙে রাস্তায় পড়ল। কেউ আহত না হলেও বিপদের আশঙ্কায় ক্ষিপ্ত হয়ে উঠল জনতা। গাছ কাটার দাবিতে রাস্তা অবরোধ জনতার। শনিবার সকালে বাউড়িয়া কেঠুয়াপোল এলাকায় পাঁচলা–বাউড়িয়া রাস্তার এই ঘটনার পর বিকেল থেকে গাছের ডাল কাটা শুরু করল রঘুদেবপুর গ্রাম পঞ্চায়েত।

স্থানীয় সূত্রে খবর, কেঠুয়াপোল এলাকায় রাস্তার পাশে শতাধিক বছরের পুরোনো একটি খিরিশ গাছ আছে। যদিও মাস খানেক আগে থেকে গাছটি আচমকা শুকিয়ে যেতে থাকে। যার ফলে রাস্তার উপরে থাকা গাছের ডালগুলি বিপদজনক হয়ে যায়। মাঝে মধ্যেই ডালগুলি ভেঙ্গে রাস্তায় পড়তে থাকে। সেইরকম শনিবার সকালে একটি মোটা ডাল ভেঙ্গে রাস্তার উপরে পড়লে ক্ষিপ্ত হয়ে ওঠে জনতা। তারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে।

তাদের অভিযোগ, বাউড়িয়ার অন্যতম গুরুত্বপূর্ণ এই রাস্তা দিয়ে প্রচুর যানবাহন চলাচল করে। আর মাঝে মধ্যেই গাছের ডাল ভেঙ্গে বিপদের আশঙ্কার সৃষ্টি হয়। তাদের অভিযোগ, গাছের ডাল কাটার ব্যাপারে একাধিকবার প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগ জানালেও কোনও কাজ না হওয়ায় বাধ্য হয়ে আজ পথ অবরোধে সামিল হতে হয়েছে।

এদিকে পথ অবরোধে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ও পঞ্চায়েতের প্রতিনিধিরা গাছের ডাল কাটার প্রতিশ্রুতি দেওয়ার পর রাস্তা অবরোধ মুক্ত হয়।

বিষয়টি নিয়ে রঘুদেবপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জুবের আলম জানান, গাছের ডাল কাটার কাজ শুরু হয়েছে। পরে গাছটিকেও কেটে ফেলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here