ট্রেন বন্ধ, তাই গত বছরের তুলনায় পুজোয় এবার স্থানীয় জামা কাপড়ের দোকানগুলোতে উপচে পড়ছে ভিড়

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১৫ অক্টোবর: লোকাল ট্রেন চলাচল বন্ধ। তাই পুজোর কেনাকাটা করতে বাইরে যেতে পরছেন না এলাকার মানুষজন। তাই স্থানীয় বাজারে, অন্যবারের তুলনায় যথেষ্ট বিক্রি বেড়েছে। তুলনামূলক দামও যথেষ্ট কম দাবি নদিয়ার মাজদিয়ার স্থানীয় ব্যবসায়ীদের।

করোনা পরিস্থিতিতে ছয়-সাত মাস ব্যবসা বন্ধ ছিল। মেট্রো চলাচল শুরু হলেও লোকাল ট্রেন চলাচল শুরু হয়নি। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর পুজো মানেই নতুন জামাকাপড়। এতদিন কাপড়ের দোকান সহ রেডিমেড দোকানগুলোতে কোনও বিক্রিই ছিল না। কিন্তু ট্রেন বন্ধ থাকায় স্থানীয় দোকানগুলোতে কেনাকাটার জন্য ভিড় করছেন স্থানীয় বাসিন্দারা। ফলে কয়েকদিন ধরে ব্যবসা বাণিজ্য ভালই হচ্ছে বলে মনে করেন নদিয়ার মাজদিয়ায় ব্যবসায়ীরা।

মাজদিয়ার রেডিমেড ব্যবসায়ী রতন রায় জানান, করোনা পরিস্থিতিতে ছয়-সাত মাস ধরে কোনও ব্যবসা বাণিজ্য ছিল না। খুবই খারাপ পরিস্থিতি ছিল সব রকম ব্যবসার। কিন্তু সামনেই দুর্গাপুজো। ট্রেন বন্ধ থাকায় করোনার আতঙ্ককে দূরে সরিয়ে সাবধানতা অবলম্বন করে স্থানীয় লোকজন কেনাকাটায় নেমে পড়েছেন। তিনি বলেন, এখনকার বাজারেও জিনিসপত্রের দাম অনেক কম হবে। তাই বাজারে কেনাকাটায় নেমেছেন মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here