বিদ্যালয়ে কম্পিউটার দিল সিআরপিএফ

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ২৫ ডিসেম্বর:সিআরপিএফের ফ্লাইট অব ফ্যান্টাসি প্রজেক্টের অন্তর্গত কম্পিউটার প্রজেক্ট শুরুর মাধ্যমে বুধবার নতুন মাত্রা যোগ হয়েছে। বড়দিনের উপহার হিসেবে ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার মোট ছয়টি বিদ্যালয়ে কম্পিউটার প্রজেক্ট শুরু করেছে লালগড়ের সিআরপিএফ ক্যাম্প। এদিন পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সময়োপযোগী শিক্ষা দানের লক্ষ্যে লালগড় সারদামণি বালিকা বিদ্যালয়, লালগড় রামকৃষ্ণ বিদ্যাপীঠ, গোহমিডাঙা হাইস্কুল, ভীমপুর গার্লস হাই স্কুল, খাদিবাঁধ হাইস্কুল এবং মৌপাল দেশপ্রাণ বিদ্যাপীঠে চারটি করে কম্পিউটার, প্রিন্টার, স্ক্যানার এবং কম্পিউটার টেবিল ও চেয়ার সহ কম্পিউটার কক্ষের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন সিআরপিএফের পশ্চিমবঙ্গ সেক্টরের আইজি এস রবিন্দ্রন এবং  সিআরপিএফের লালগড়ের কমান্ডিং অফিসার বজরং লাল। এক্ষেত্রে সিআরপিএফকে সহযোগিতা করেছে স্বেচ্ছাসেবী সংস্থা ইয়ে মেরা ইন্ডিয়ার স্বেচ্ছাসেবী ও পদাধিকারীগণ। এদিন লালগড় সারদামণি বালিকা বিদ্যালয়ে সূচনা অনুষ্ঠান হয়। আধিকারিকগণ প্রতিটি বিদ্যালয়ে গিয়ে অনুষ্ঠান করেন এবং কম্পিউটার কক্ষের উদ্বোধন করেন।

আইজি রবীন্দ্রন জানান, ভবিষ্যতে সরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় বিদ্যালয়গুলির উন্নয়নমূলক কাজে বিদ্যালয়ের পাশে থাকবে সিআরপিএফ।

মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠের প্রধান শিক্ষক প্রসূনকুমার পড়িয়া জানান, এই প্রকল্প আমাদের শিক্ষার্থীদের সাহায্য করবে এবং সময়োপযোগী এই পদক্ষেপ ছাত্র ছাত্রীদের অনুপ্রেরণা জোগাবে।  এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা পালনে সিআরপিএফের এই ভূমিকা  সত্যি প্রশংসনীয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here