পাম্পে “নো পেট্রোল” নোটিশ ঝুলিয়ে কালোবাজারি পাম্প মালিকের, কুমারগঞ্জের মোহনার ঘটনায় অবাক গ্রাহকরা

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ১৪ সেপ্টেম্বর: “পেট্রোল নেই” নোটিশ ঝুলিয়ে পাম্পে বসেই পেট্রোলের রমরমা কালোবাজারি চালানোর অভিযোগ খোদ পাম্প মালিকের বিরুদ্ধেই। তেলের মূল্যবৃদ্ধির বাজারে গ্রাহকদের কাছ থেকে পেট্রোলে লিটার প্রতি অতিরিক্ত ৫ টাকা করে তোলার অভিযোগ উঠল পেট্রোল পাম্পের মালিক চিত্ত রায়ের বিরুদ্ধে। দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের মোহনা পেট্রোল পাম্পের এমন ঘটনায় তুমুল আলোড়ন পড়েছে। ভিডিও ভাইরাল করে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন উত্তেজিত গ্রাহকরা। যদিও নিজের বিরুদ্ধে ওঠা এমন অভিযোগ অস্বীকার করেছেন পাম্প মালিক।

বালুরঘাট থেকে কুমারগঞ্জ যাবার সময় মোহনা এলাকায় রাজ্য সড়কের ধারেই অবস্থিত ওই পেট্রোল পাম্প। যে পাম্পের উপর নির্ভরশীল প্রায় গোটা কুমারগঞ্জের মানুষ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, তাদের সেই দুর্বলতার সুযোগ নিয়ে ওই পাম্পের মালিক চিত্ত রায় দীর্ঘদিন ধরেই তার পাম্পের কর্মীদের কাজে লাগিয়ে চালাচ্ছে এই কালোবাজারি। শুধু তাই নয় এক্ষেত্রে এক অভিনব কৌশলও অবলম্বন করেছেন ওই পাম্প মালিক বলেও অভিযোগ। বাসিন্দাদের দাবি, মাঝেমধ্যেই পেট্রোল নেই এমন নোটিশ আচমকাই ঝুলিয়ে দেন তিনি। আর তারপরেই পাম্পের মধ্যেই চলে লিটারে বাড়তি পাঁচ টাকা করে নিয়ে পেট্রোল বিক্রি। দীর্ঘদিন ধরে এমন চললেও প্রশাসন কেন কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করেন না সে ব্যাপারেও ক্ষোভ উগড়ে দেন গ্রাহকরা। যে ঘটনা এদিন ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায়
ভাইরাল করেন স্থানীয় বাসিন্দারা।

যদিও নর্থ বেঙ্গল পেট্রোল পাম্প ডিলার অ্যাসোসিয়েশশনের সম্পাদক সুরজিৎ ঘোষ জানিয়েছেন, এমন ঘটনা পুরোপুরিই বেআইনি। কোম্পানীর নির্ধারিত দামের বেশি কখনোই নেওয়া যাবে না। ঘটনা সত্য প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here