দৈনিক রাশিফল : ০৭/০৪/২০২০

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

মেষ :–সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন খবর দেখে মনের মধ্যে আতঙ্ক তৈরি হতে পারে আবার সমাজের প্রতি ঘৃণাও জন্মাতে পারে। সন্তানের উন্নতিকল্পে বিভিন্ন মঠ মিশনের মহারাজ এর সঙ্গে কথা বলতে পারেন বা মিশনপরিচালিত শিক্ষা ক্ষেত্রে শিক্ষার উন্নতির জন্য সন্তানকে ছাত্র হিসাবে ভর্তি করারপরিকল্পনা করতে পারেন। আর্থিক ক্ষেত্রে খুবই শুভ।
বৃষ :-কন্ট্রাক্টরি কাজে দ্রুত কাজ সমাপন করার জন্য “ধর তক্তা মার পেরেক “এর মত কাজ করবেন না। এতে কাজের ক্ষতি হবে সঠিকভাবে কাজ সম্পন্ন নাও হতে পারে। নানারকম চিন্তা ভাবনায় মানসিক অস্থিরতা তৈরি হতে পারে। ছাত্রছাত্রীদের পড়াশোনা মোটামুটি শুভ।
মিথুন :–ধর্মের প্রতি অনুরক্ত হয়ে রামায়ণ মহাভারত গীতা প্রভৃতি ধর্মগ্রন্থ পাঠ করতে পারেন। ব্যবসায় উন্নতি ঘটবে আর্থিক ক্ষেত্রেও শুভ। গৃহবন্দি জীবনে দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে ঢিলেমি আসতে পারে।
কর্কট :–রাজনৈতিক প্রতিপক্ষকে সহজে কাবু করতে না পেরে কটু কথা না বলাই ভালো তাতে আপনার সন্মান হানি ঘটতে পারে। বিদেশ থেকে বা বাইরের রাজ্য থেকে যারা ঘরে ফিরেছেন তারা নিজেদের হোম কোয়ারান্টিনে রাখুন। পরিবারের সুরক্ষা গুরুত্ব দিয়ে চিন্তা ভাবনা করুন।
সিংহ :–ভবিষ্যতে ব্যবসায়ীক উন্নতিকল্পে নিজের সন্তানকে বিজনেস ম্যানেজমেন্ট পড়ানোর চিন্তাভাবনা নিতে পারেন। কোভিড- 19 নিয়ে মানসিক দুশ্চিন্তাও থাকবে। ব্যাবসায়িক দিক ও আর্থিক দিক উভয়ই শুভ। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে বাধা বাধা ভাব কেটে যাবে।
কন্যা :–কর্ম ক্ষেত্রে সহকর্মীর সঙ্গে মতানৈক্য ঘটলেও তা মিটে যেতে পারে।
পারিবারিক সমস্যা পরিবারের মধ্যেই মিটিয়ে নেওয়া ভালো, আইনের দ্বারস্থ হলে দীর্ঘদিন এ তা আর ও আর্থিক ক্ষতির সম্মুখীন করে তুলতে পারে। সম্পর্ক আরো জটিল বা খারাপ হতে পারে।

তুলা :–নিজস্ব চিন্তা ভাবনায় কারবারের পরিকাঠামো আরো মজবুত করে গড়ে তুলতে পারেন। গৃহবন্দি অবস্থায় ভবিষ্যতের পরিকল্পনা গুলি ছকে রাখতে পারেন। ছাত্র-ছাত্রীদের মানসিক ভাবে সাবধান হওয়া উচিত প্রেমের ব্যাপারে ছ্যাকা খেতে পারেন শিক্ষা ক্ষেত্রে অশুভ ভাব আসতে পারে।
বৃশ্চিক :–কাশ্মীর থেকে অরুণাচল সমগ্র হিমালয় থেকে খুঁজে খুঁজে নানা ঔষধি দ্রব্য বা কবিরাজি গাছপালা জোগাড় করতে পারেন ব্যবসায়িক কারণে। ঔষধ ও রাসায়নিক দ্রব্যাদির ব্যবসায়ে সাফল্য আসবে । যারা রসায়নবিদ তারা কভিড-১৯ এর ঔষধ আবিষ্কারের চেষ্টায় সাফল্য লাভ করতে পারেন।
ধনু :– গৃহাদি নির্মাণের জন্য জমি ক্রয়করার পরিকল্পনা নিতে পারেন বা ফ্ল্যাট কেনার চেষ্টা করতে পারেন। প্রযুক্তি বিদ্যার ছাত্রছাত্রীদের বাইরের রাজ্যে কর্মসংস্থানেরচেষ্টায় বাধা পড়তে পারে তবে সময়ের অপেক্ষায় অবশ্যই থাকতে হবে।
মকর :–ছোটখাটো বাগান পরিচর্যা করে বা ছোটখাটো নার্সারি তৈরি করে জীবন জীবিকা নির্বাহের ব্যবস্থা করতে পারেন। ফুল ও ফলের ব্যবসায়ীদের আর্থিক দিক শুভ। হোটেল বা বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে যারা পড়াশোনা করেছেন তারা বিদেশে হোটেলে বা বড় বাণিজ্যিক সংস্থায় কর্মসংস্থানেরআশায় বুক বাঁধতে পারেন।
কুম্ভ :–দ্রুত কার্যসিদ্ধির লোভে ভন্ড লোকের পাল্লায় পড়ে আর্থিক ক্ষতি হতে পারে। দীর্ঘদিনের উদর সংক্রান্ত পীড়ায় কষ্ট পেলে হাতুড়ে চিকিৎসকদের না দেখিয়ে ভাল চিকিৎসক বা হাসপাতালে চিকিৎসা করান। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্র শুভ। হোম কোয়ারান্টাইন এ যারা আছেন তারা পরিবারের অন্য সকলের সঙ্গে একটু আলাদা থাকার চেষ্টা করুন।
মীন :–পরিবারের বয়স্ক কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বা স্ট্রোক এর মতন হলে পাড়ার কোয়াক ডাক্তার এর সহযোগিতা নিয়ে নার্সিংহোম বা হাসপাতালে ভর্তি করে দিন। শহর বা শহরতলীতে ফ্ল্যাট বাড়ি ক্রয় করতে বা নিজের আভিজাত্য বজায় রাখতে চার চাকার গাড়ি ক্রয় করার সিদ্ধান্ত নিতে পারেন। উচ্চ শিক্ষিত ছাত্রছাত্রীরা কর্মসংস্থানের তাগিদে মানসিকভাবে হতাশায় ভুগতে পারেন, নিজের উপরে ভরসা ও বিশ্বাস রাখুন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here