দৈনিক রাশিফল : ১৬/০১/২০২০

মেষ :– মকর স্নান সেরে বাড়ি ফেরার তোড়জোর। বিবাহের সিদ্ধান্ত বাবা মায়ের উপর ছেড়ে দিন, সিদ্ধান্ত নেবার অধিকার আপনার আছে কিন্তু পরিবারের সুখ শান্তির কথাও ভাবা দরকার। ব্যবসায়িক দিক শুভ, বিদ্যুৎ বিভাগের ঠিকাদারী দের আর্থিক উন্নতি উত্তরোত্তর বৃদ্ধি পাবে। ছোট ব্যবসায়ীদের আর্থিক দিকে লাভের অঙ্ক ভালোই থাকবে। ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষায় বাধা ভাব কেটে যাবে।
বৃষ :– সহজ সরল মন নিয়ে সকলের কাছে গেলেন কিন্তু সকলে আপনাকে সহজ ভাবে কেউ নেবে না, ফলে মানসিক দ্বিধাদন্দ্ব কাটিয়ে উঠা বেশ মুস্কিল । আর্থিক চাপ থাকবে, কাউকে উপযুক্ত প্রমাণ ছাড়া ঋণ দেবেন না আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন। চাকুরী ক্ষেত্রে নতুন কাজের হদিশ পাবেন, দুরে কাজের সন্ধানে যেতে পারেন। ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষা হবে।
মিথুন :– নিঃশব্দে চলে না গিয়ে প্রেমিকার হাত ধরে তাকে সন্মান জানান, তাকে ও জীবনের নিরপত্তা দিন। জীবন সুখের হবে। জাতিকারা বিধর্মীদের প্রেমে ফেঁসে যেতে পারেন, প্রেমের আগে ভালো করে বুঝে এগোনো দরকার। চাকুরীর জন্য জন্ম স্থানের পশ্চিমে যেতে পারেন এবং সফল হবেন। ব্যবসায়িক দিকে নতুন ফার্ম গঠন করতে পারেন, আইন ব্যবসায় সফল হবেন। শিক্ষার্থীদের একটু মনোযোগের অভাব হচ্ছে।
কর্কট :– অন্যের চালাকি ধরতে পারবেন আপনাকে সহজে ঠকাতে পারবে না, ধূর্ত ব্যক্তি থেকে সাবধান। ঋণ না করাই ভালো একান্ত প্রয়োজনে যত টুকু প্রয়োজন তার এক পয়সা ও বেশী ঋণ করবেন না। ব্যবসায় ভালো চলবে আর্থিক দিকে শুভ, ষ্টেশনারী ও কসমেটিকস দ্রব্যের ব্যবসায় লাভবান হবেন। পূজার আনন্দে শিক্ষার্থীদের পড়াশুনায় একটু ঢিলা ভাব আসতে পারে, অভিবাকরা একটু সতর্ক হবেন।
সিংহ :– দীর্ঘ দিনের প্রেম, কেন? কী কারণে? কিসের জন্য? হাজার প্রশ্ন করলেও সঠিক উত্তর পাওয়া যাবে না কেন ছিন্ন হলো। প্রণয়ে বাধা বাধা ভাব থাকবে। চালানি ব্যবসায় বিশেষ করে অর্থকরী ফসল পান নারিকেলের মতো জিনিস বাইরের রাজ্যে পাঠিয়ে প্রভূত আর্থিক লাভবান হবেন। কর্মক্ষেত্রে দূরে যেতে হতে পারে। উচ্চ শিক্ষায় সন্মান বৃদ্ধি।
কন্যা :– দেরিতে হলেও নিজের ক্ষমতায় কারবার গঠন করে সকলকে দেখিয়ে দিতে পারবেন আপনি ব্যবসায়ী হিসাবে কোন অংশে কমা নন। দ্রুত আপনার কারবারের আকার বৃদ্ধি পাবে, গুপ্ত শত্রু থেকে সাবধান আর্থিক লেনদেন বুঝে করবেন।চাকুরির লোভ দেখিয়ে আপনার কাছ থেকে টাকা আত্মসাৎ করতে পারে। সাবধান হবেন আপনার আসেপাশে সুযোগের অপেক্ষায় এই ধরনের চিটিংবাজ দালাল বন্ধুর ছদ্মবেশে আছে। শেয়ার বাজারে বুঝে অর্থলগ্নী করুন।উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের পড়ার বই ভালো করে চোখ বুলিয়ে নিলেই পরিক্ষা ভালো হবে।
তুলা :– সকলের জন্য কিছু না কিছু করতে গিয়ে আজ নিজের হাত খালি হয়ে যাবে, আর্থিক কষ্ট বা সংকটে পড়তে পারেন। অনেকেই আপনার সুযোগ গ্রহণ করবে। ভৌম দোষ থাকলে কাটানোর ব্যবস্থা করুন, বিবাহ অবশ্যই হবে। চাকুরীজীবীদের আর্থিক চাপ অনেক কমে যাবে। পরীক্ষার্থীরা পরীক্ষার হলে সতর্কভাবে পরীক্ষা দেবেন।
বৃশ্চিক :– মিথ্যে রাগ দেখাতে গিয়ে নিজের ক্ষতি করে বসতে পারেন, কৃতকর্মের জন্য আফসোস করতে হবে। ব্যবসায়ীরা সরকারি খাজনা আয়কর বা বিক্রয় করের হিসাব পত্রের কাগজ সঠিক ভাবে গুছিয়ে রাখুন, নচেৎ রাজদণ্ড হতে পারে। নবদম্পতির মধুচন্দ্রিমা প্রাকৃতিক দুর্যোগে ম্লান হতে পারে। পরীক্ষার্থীদের পরীক্ষা খুবই ভালো হবে।
ধনু :– অংশীদারি কারবার এ ভাবনা চিন্তা করে নামুন অর্থলগ্নির আগে সমস্ত কাগজপত্র দেখে নিন। দাম্পত্য সুখ থাকবে, স্ত্রীর নামে নতুন কিছু ব্যবসার ক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন, লাভবান হবেন। সরকারি চাকরি পেতে পারেন। ছাত্র-ছাত্রীদের একটু মনসংযোগ করতে পারলে পরীক্ষা খুবই ভালো হবে।
মকর :- -হঠাৎ কোন আত্মীয় বিয়োগের সংবাদে মানসিকভাবে ভেঙে পড়তে পারেন। বেকারত্ব কাটাতে ছোটখাটো ব্যবসায় নামতে পারেন, যানবাহনের ব্যবসা ভালো হবে বিশেষ করে ছোট টোটো গাড়ি চালাতে পারেন। ছোটখাটো সমস্যা বিব্রত বোধ করবেন। পরীক্ষার্থীরাল খুব বেশি দুশ্চিন্তা করবেন না পরীক্ষা আপনাদের ভালো হবে।
কুম্ভ :– হাঁস মুরগির ডিমের যারা ব্যবসা করছেন তারা লাভবান হবেন এছাড়া যারা মুরগির বাচ্চা তৈরীর হ্যাচারি করেছেন তারাও লাভবান হবেন। প্রেম প্রীতি শুভ বিবাহের দিনক্ষণ স্থির হতে পারে ও পাকা কথা হতে পারে। চাকুরীজীবীদের কাজের চাপে মানসিক দুশ্চিন্তা বৃদ্ধি পাবে। পরীক্ষার্থীদের পরীক্ষা ভালো হবে দুশ্চিন্তার কারণ নেই।
মীন :– সহজ সরল মনে কাউকে অর্থ ঋণ দেবেন না, কোন সিদ্ধান্ত নেবার আগে সবদিক যাচাই করে নিন। দীর্ঘ দিনের প্রেম ভুল বোঝাবুঝিতে নষ্ট হতে পারে, বিবাহ অন্যত্র ঠিক হয়ে যাবে, মনের মধ্যে কষ্ট থেকে যাবে। বৃহৎ বাণিজ্য সংস্থায় কর্মরত যারা তারা কর্মক্ষেত্র পরিবর্তন করতে পারেন নতুন সংস্থায় উচ্চ পদে উচ্চ বেতনে নিয়োগ পাবেন। ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা লাভের সম্ভাবনা প্রবল।
–শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here