দৈনিক রাশিফল : ১৭/০৪/২০২০

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

মেষ :–এমন কোন ঘটনার সম্মুখীন হবেন যা পুরাতন স্মৃতি কে উসকে দিয়ে মনের ক্ষত সৃষ্টি করতে পারে। আর্থিক ক্ষেত্রে চাপ থাকলেও কষ্ট করে যেভাবেই হোক তার সামাল দিতে সক্ষম হবেন। পরকীয়াতে মন মজিয়ে নিজের ঘরে আগুন দেবেন না। শিক্ষা ক্ষেত্রে শুভ।
বৃষ :–রাজনৈতিক ঝুট ঝামেলায় জড়াবেন না অহেতুক আইনি সমস্যা বা পুলিশি সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। সঙ্গীত শিল্পী হিসেবে সুনাম অর্জন করতে পারেন আর্থিক দিক খুবই ভাল। ছাত্রছাত্রীরা নিজেদেরকে অনেক বেশি জ্ঞানী ভাবতে পারেন।
মিথুন :–চার চাকার বাহন কেনার ইচ্ছা নিজের অর্থনৈতিক অবস্থান সকলকে বুঝিয়ে দেয়ার চেষ্টা। রাজনীতিতে নেতৃত্বদান করতে সব রকম কূটনৈতিক প্রচেষ্টা সফল হবে। কর্মক্ষেত্রে নানা ঝামেলা নিজ প্রচেষ্টায় মিটিয়ে সকলের গুনগ্রাহী হবেন।অভিভাবক হিসাবে সন্তানের শিক্ষার দিকে আরও বেশি নজর দিন।
কর্কট :–হঠকারী সিদ্ধান্ত নেবেন না নিজের হতাশা কে আমল দেবেন না, ধীরে ধীরে হলেও আপনার কাজের উন্নতি ঘটবে ব্যাবসায়িক সফলতা আসবে। সময় উপযোগী উৎপন্ন কৃষিপণ্যের ব্যবসায় লাভবান হবেন বিশেষ করে আম ও পেয়ারার মত ফলের উপর। চাকরির চেষ্টা করতে পারেন তবে গৃহ শিক্ষকতায় মনোযোগ দিলে লাভবান হবেন।
সিংহ :–প্রণয় ভঙ্গে মানসিক কষ্ট, আইন-আদালতের না যাওয়াই ভালো ধীরে ধীরে প্রশমিত হবে শুধু সময়ের অপেক্ষা করতে হবে। আর্থিক উন্নতির জন্য ভিন রাজ্যে আলু জাতীয় কন্দ ও নারিকেল রপ্তানি করতে পারেন। কর্মক্ষেত্রেও শুভ। ছাত্র-ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে বাধা বাধা ভাব আসতে পারে।
কন্যা :–বিবাহের জন্য পাকা কথা হতে পারে, মানসিক দিক থেকে মনে একটি খুশির হাওয়া বয়ে চলবে। কাউকে ঋণ দেওয়ার ব্যাপারে দ্রুত কোন সিদ্ধান্ত নেবেন না।লক ডাউন এর মধ্যে বিশেষ ধরনের কর্ম খালি দেখে আবেদন করতে পারেন উচ্চ পদে কর্মসংস্থান হতে পারে। ছাত্র-ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে চাপ থাকলেও তা কাটিয়ে উঠতে পারবেন।
তুলা :–লকডাউন এ খুবই সাবধান থাকবেন, অন্যের কাজের ভুলের দায় আপনার ঘাড়ে চেপে যেতে পারে। সকলের সাথে সুসম্পর্ক বজায় রাখুন। আর্থিক দিকে প্রবল চাপ আসতে পারে, ঋণ হওয়া অস্বাভাবিক নয়। পান ও তুলা জাতীয় রপ্তানি ব্যবসায় কিছুদিনের জন্য বন্ধ রাখতে হতে পারে। সহপাঠীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে যেতে পারেন। শিক্ষা ক্ষেত্রে শুভ।
বৃশ্চিক :–পাড়া প্রতিবেশীর পাশে দাঁড়িয়ে তাদের সুবিধা-অসুবিধা দেখে তাদের কাজ করে দিয়ে মনের মনিকোঠায় স্থান করে নিতে পারেন। মাতৃ স্থানীয় কারো হঠাৎ শারীরিক দিক এর কোন অসুবিধা ঘটতে পারে, দ্রুত চিকিৎসার ব্যবস্থা নেবেন। কর্মক্ষেত্র ও অর্থনৈতিক দিক শুভ। পড়াশোনার পাশাপাশি কম্পিউটার নিয়ে প্রযুক্তিগত কিছু কাজ শিখে রাখতে পারেন।
ধনু :–পাড়া বা গ্রামে জল আলো রাস্তার দাবিতে প্রশাসনের কাছে ছোটাদৌড়া করে নেতৃত্বে আসতে পারেন। কাজের ক্ষেত্রেও নানা সমস্যার সমাধানে আপনি অগ্রণী ভূমিকা গ্রহণ করতে পারেন ছোটখাটো ব্যবসা সফলতা লাভ হবে। ছাত্র-ছাত্রীদের পড়াশোনা একটু মনোযোগী হওয়া দরকার।
মকর :–হঠাৎ করে কাউকে কঠিন মানসিক আঘাত করে বসবেন না। দায় ও দায়িত্ব নিয়ে ভগিনীর বিবাহের সম্পূর্ণ ব্যবস্থা আপনি করতে পারেন। আর্থিক দায় সামলাতে ঋণ গ্রহণ করতে পারেন। আগ বাড়িয়ে পাড়ার কোন ঝামেলায় নিজেকে জড়াবেন না আইনি ঝামেলায় জড়িয়ে যেতে পারেন। উচ্চশিক্ষার জন্য ছাত্রছাত্রীরা বিদেশে পাড়ি বাতিল করতে পারেন।
কুম্ভ :–মনের মধ্যে চাপা রাগ পুষে রাখবেন না, ঘনিষ্ঠ কারোর উপরে অন্যের উপরের রাগ ঝাল মেটালে সম্পর্ক নষ্ট হতে পারে। কর্ম ক্ষেত্রে শুভ অর্থনৈতিক ও শুভ। পারিবারিক দিকে সমস্যা মিটে যেতে পারে।ব্যবসার জন্য গৃহ বা জমি ক্রয় করতে পারেন। দূরভ্রমণের ট্রেনের টিকিট বাতিল করতে পারেন।
মীন :–প্রোমোটারি কারবারে অর্থলগ্নি করে লাভবান হবেন। মহাজনী কারবারে লগ্নী করে বিপুল অর্থ রোজগার করা খুব কঠিন হবে না।চাকুরীর ক্ষেত্র তেমন শুভ না, গৃহ শিক্ষকতা করবেন ভাবছেন কিন্তু লকডাউন নাওঠা পর্যন্ত কোনো সিদ্ধান্ত হবে না। প্রযুক্তিবিদরা ভিন রাজ্যে কর্মসংস্থানের সিদ্ধান্ত নিতে পারেন। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে খুবই শুভ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here