দৈনিক রাশিফল : ২০/০৪/২০২০

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

মেষ :–দেশের ও দশের কাজে ঝাঁপিয়ে পড়ে এবং জমা অর্থ দানকরে গৃহে পত্নীর কোপানলে পড়তে পারেন, অহেতুক দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে।সরকারি চাকরিজীবী যারা লকডাউন এ ঘরে আটকে ছিলেন আজ থেকে তাদের কাজে নেমে পড়তে হবে।
বৃষ :–গৃহপালিত পশু পাখি পোষার শখ মেটাতে বাড়ির ছাদে ব্যবস্থা করতে পারেন।গ্রাম্য পরিবেশে যাদের কিছুটা জমি আছে গো পালন করে আর্থিক দিক এর উন্নতি ঘটাতে সক্ষম হবেন। পেশাদারী কারবারে আর্থিক ক্ষেত্রে লাভবান হবেন। চিকিৎসা শাস্ত্রে পড়াশোনার জন্য একটু বেশি মনোযোগী হতে হবে।
মিথুন :–ঠোঁট কাটা কথা বলে নিজের ব্যক্তিত্বের উপরে আঘাত আসতে পারে, বাকসংযম করে সাবধানে ও বুঝে কথা বলুন। চুন বালি সিমেন্টের কারবারের সঙ্গে যারা যুক্ত তাদের আর্থিক ক্ষেত্রে দারুণভাবে উন্নতি ঘটবে। এখন শেয়ার ক্রয়ের সময় এটা লটারি পাওয়ার মতন সুযোগ বারবার আসবে না।
কর্কট :–বাস মালিক ও কর্মচারীদের আর্থিক ক্ষেত্রে ভীষণভাবে চাপ আসতে পারে। রাজনীতির চাওয়া পাওয়া থেকে সাবধান হবেন। জীবন জীবিকার উদ্দেশ্যে গোমোহিষাদি পালন করে দুধের ব্যবসায় নামতে পারেন ছাত্রছাত্রীরা শিক্ষার বিষয় পরিবর্তন করে নতুন কোন বিষয়ে শিক্ষা লাভের জন্য আগ্রহ প্রকাশ করতে পারেন।
সিংহ :–মিষ্টি কথায় দুষ্টু কে ভুলিয়ে আপনার কাজ হাসিল করিয়ে নিন। বস্ত্র ব্যবসায়ীরা আর্থিক দিক থেকে খুবই আর্থিক চাপের মধ্যে থাকবেন। তন্তু জাতীয় জিনিসের আমদানি রপ্তানিতে বাধা বাধা ভাব আসতে পারে, আর্থিক দিকে কেমন লাভবান হবেন না।
কন্যা :–প্রথাগত পড়াশোনা ছেড়ে হাতের কাজ শিখে ভবিষ্যৎ রুজি রোজগারের পথ উন্মুক্ত করতে পারেন। লকডাউন এ বিশেষ কিছু বস্ত্র মুখোশ বানাতে পারেন। যা কোভিড-১৯ কে বাধা দিতে পারে। আর্থিক দিকে উন্নতি ঘটবে। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্র শুভ, ঘরে বসেই পড়াশোনা চালিয়ে যেতে হবে।
তুলা :–সময়কালীন বা ঋতুকালীন যেসব ফুল ফোটে তার চালানি ব্যবসায় আর্থিক ক্ষেত্রে উজ্জ্বল দিন দেখতে পারেন। রাজনীতি বিষয়ে না জড়ানোই ভালো, সরকারি ভাবে নিজের মত প্রকাশের নিয়ম কানুন মেনে চলাই ঠিক হবে। নার্স বা সেবা কর্মীরা সাবধানে কাজ করুন, সুনাম ও আর্থিক দিক উভয়ই শুভ।
বৃশ্চিক :–যেসব ছাত্র ছাত্রীরা নতুন ভোটার হয়েছেন ও রাজনীতিতে নেমেছেন তাদের চাপা আনন্দ থাকবে। এক জটিল পরিস্থিতির ভেতর দিয়ে নানা অভিজ্ঞতা সঞ্চয় করবেন। মোবাইলের ফেসবুকে নানা মতামত প্রকাশ করবেন। করোনা ভাইরাস নিয়ে নানা মন্তব্য করে নিজের পরিচিতি তৈরি করবেন।
ধনু :–আত্মীয়দের মধ্যে ছোটদের আবদার রাখতে গিয়ে আর্থিক ক্ষেত্রে চাপ আসতে পারে কুটুম্বিতা করার দায় এড়াতে পারবেন। ঘরে বসে সন্তানদের সঙ্গে দাবা লুডো খেলে সময় কাটাতে পারেন। কুকুর বিড়াল থেকে সাবধান থাকবেন। আর্থিক খাতে চাপ থাকলেও তা কাটিয়ে উঠতে সক্ষম হবেন।
মকর :–সমাজ কল্যাণের নানা প্রতিষ্ঠানে নিজেকে নিয়োজিত করতে পারেন। সামান্য পয়সার বিনিময়ে সেবামূলক কাজে যুক্ত হতে পারেন,শারীরিক ও মানসিক দিকে নজর রাখুন, করনা ভাইরাস নিয়ে বিভিন্ন লেখা পত্র পত্রিকা পড়াশোনা করুন। ছাত্র-ছাত্রীদের শিক্ষার ক্ষেত্রে খুবই শুভ।
কুম্ভ :–আত্মীয় পরিজনের অন্নপ্রাশন সাধভক্ষণ গৃহের ছোটখাটো নানা অনুষ্ঠান অনাড়ম্বর ভাবে হলেও আপনাকেই সামাল দিতে হবে লোক লৌকিকতার দায় এড়িয়ে চলুন। আর্থিক ক্ষেত্রে টানাটানি চললেও আপনি কাউকে কিছুই বলতে পারবেন না।মানসিক চাপ বৃদ্ধি পাবে, সাবধানতা অবলম্বন করুন।
মীন :–কাজের ক্ষেত্রে অনেক চাপ থাকলেও তা সামলাতে পারবেন। পারিবারিক সম্পত্তি লাভ করবেন।আর্থিক ক্ষেত্রে খুবই শুভ। বাইরে যাওয়ার প্রোগ্রাম বাতিল করতে হতে পারে। বিদেশ থেকে যারা এসেছিলেন তারা নিজেদের হোম কোয়ারেন্টাইন এ রাখার চেষ্টা করুন বাইরে না বেরোনো শ্রেয়। বিশেষ কোনো চিন্তা ভাবনায় ছাত্রছাত্রীরা পড়াশোনা তে একটু অমনোযোগী হতে পারেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here