দৈনিক রাশিফল : ২১/০৪/২০২০

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

মেষ :–লকডাউনে রাতের অন্ধকারে সাবধানে চলাফেরা করবেন দুস্কৃতিরা আক্রমন করে শারিরীক নিগ্রহ করতে পারে। ব্যবসায়িক উন্নতির লক্ষ মাত্রা ধার্য্য করে সকল কর্মীর উপর দায়িত্ব দিয়ে হালছাড়বেন না। আর্থিক উন্নতি দ্রুত হবে।মনের উপর চাপ বেড়ে যেতে পারে এমন কাজ করবেন না।
বৃষ :–সকলের উপর ছড়ি ঘোরান বা গুরুগিরি করার প্রবনতা থাকবে। নিজেকে একজন বড় নেতা বা নেত্রীভাবতে পারেন।অর্থনৈতিক দিক শুভ কাজের গতি ও মাত্রা বাড়তে পারে। গ্রাম কমিটির নেতৃস্থানীয় হয়ে গ্রামে মৈশালী মায়ের পুজো ব্যবস্থাপনা অনাড়ম্বর ভাবে নমো নমো করে সারতে পারেন।
মিথুন :–ধরি মাছ না ছুঁই পানি এই ধরনের মানসিকতা নিয়ে বড় কোন কাজে হাত দিয়ে লাভবান হবেন না। নারকেল কাজুবাদাম পেস্তা প্রভৃতি শুকনো ফলের ব্যবসায় আমদানি-রপ্তানিতে ভালো লাভবান হবেন। বিবাহের দিন পাকা হওয়া স্বত্তেও লক্ ডাউনে দিন পিছতে বাধ্যহবেন। মানসিক আনন্দ-ফুর্তি থাকবে শিক্ষা ক্ষেত্রে চাকরির জন্য পড়াশোনা করতে পারেন।
কর্কট :–দুরন্ত গতিতে এগিয়ে চলার মানসিকতা নিয়ে কাজের মধ্যে ঝাঁপিয়ে পড়ুন। হতাশাকে বাইরে প্রকাশ করতে যাবেন না, আপনার হতাশায় অনেকেই মনে মনে হাসতে পারে। ভারতের পশ্চিম দিকে কাজের সন্ধানে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। খনি এলাকায় কাজের সন্ধান মিলতে পারে। লক ডাউন কেটে গেলে সর্বভারতীয় ক্ষেত্রে বিভিন্ন চাকরির পরীক্ষার জন্য নিজেকে প্রস্তুত করতে পারেন।
সিংহ :–জেদ ভালো তো কখনোই তা নেতিবাচক করবেন না ইতিবাচক কাজে সফলতা পাবেন। ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে পরে প্রেমের জালে ফেঁসে যেতে পারেন সাবধান। ব্যবসা-বাণিজ্য দেখার জন্য লোক নিয়োগ করতে পারেন।লক ডাউনে বাইরের দিকে বেশি মাথা খাটানোর ফলে পড়াশোনায় ফাঁকি পড়তে পারে ছাত্রছাত্রীরা সাবধান হবেন।
কন্যা :–অসহায় মানুষের দুঃখ কষ্টের জন্য নিজের মনটা দুমড়িয়ে মুচড়িয়ে উঠলেও সংসারীলোক হাতপা বাধা কোন কিছু করতে পারবেন না। পশু খাদ্যের ব্যবসায় নামতে পারেন ভবিষ্যতে লাভবান হবেন। শুটকি মাছের আড়তদারিতে ভালো লাভবান হবেন। স্নাতক ও তদূর্ধ্ব উচ্চ শিক্ষিত যারা তারা সর্বভারতীয় ও রাজ্যের উচ্চ পদস্থ পদের চাকরির জন্য বিশেষ ট্রেনিং নেওয়ার চিন্তা ভাবনা করতে পারেন।
তুলা :–দেরিতে হলেও শুভবুদ্ধির উন্মেষ আপনাকে অনেক ক্ষতির সম্মুখীন থেকে রক্ষা করবে। কাঠের বিভিন্ন ফার্নিচার তৈরির ব্যবসায় নামতে পারেন, বস্ত্র ব্যবসায় খুব ভালো চলবেনা। বাড়ি তৈরির আগে বাস্তু নির্মাণের অনেক খুঁটিনাটি জিনিস জেনে নেবেন নচেৎ ভবিষ্যতে অনেক ক্ষতি হতে পারে। বিশেষ কোনো কারণে মনের ওপর চাপ পড়তে পারে ফলে পড়াশোনার ক্ষতি হতে পারে।
বৃশ্চিক :–সরকারি কাজের ক্ষেত্রে সাবধান হবেন, কাজের ক্ষেত্রে গাফিলতি ধরা পড়তে পারে এবং জবাবদিহি করতে হতে পারে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে মত বিরোধ এড়িয়ে চলুন, কাজের গতি ফিরে আসবে। পারিবারিক দিকে দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে, পারিবারিক অনুষ্ঠানে আত্মীয় বন্ধু বান্ধব দের আমন্ত্রণ করতে না পেরে মানসিক কষ্ট পাবেন। ছাত্র-ছাত্রীদের পক্ষে শিক্ষা ক্ষেত্রে খুবই শুভ।
ধনু :–বন্ধু বান্ধবদের সঙ্গে বেড়াতে গিয়ে বা কর্মসূত্রেে সমুদ্র বা পাহাড়ে লক ডাউনে আটকে আছেন তারা দুশ্চিন্তা করবেন না।পরিস্থিতিস্বাবভাবিক হলে ফিরে আসবেন। পারিবারিক সূত্রে সম্পত্তি পেতে গিয়েও নানা বাধা-বিপত্তির সম্মুখীন হতে হবে। দাম্পত্য কলহ এড়িয়ে চলুন সন্তানের ওপর এর প্রভাব পড়তে পারে। মশা ও জল বাহিত রোগ থেকে সাবধান হবেন। ছাত্র-ছাত্রীদের পড়াশোনা তে যথেষ্ট মনোযোগের ঘাটতি হতে পারে।
মকর :–বিবাহ সংক্রান্ত সিদ্ধান্ত নিতে মা-বাবার উপর সমস্ত ভার ছেড়ে দিন। দূর ভবিষ্যতে সেই ভুলটাকে শোধরানো ব্যবস্থা হবে না যেটা নিজে বুঝতে পারবেন না যে ভুলটা আপনি করছেন। কারবার সংক্রান্ত মামলায় আপনি জয় লাভ করতে পারেন।
কুম্ভ :–দূরের কোন আত্মীয়ের সঙ্গে বিবাহের সম্পর্ক পাকা হতে পারে। কাজের ক্ষেত্রে বিদেশ গমন বাতিল করতে পারেন।বিভিন্ন প্রযুক্তি বিদ্যায় যারা পড়াশোনা করেছেন তাদের বাইরের রাজ্যে বা বিদেশে কর্মসংস্থানের চিন্তা ভাবনানিতে পারেন। শেয়ার মার্কেটে লগ্নি করতে পারেন বা নতুন শেয়ার ক্রয় করতে পারেন। ব্যবসায়ে অর্থাগম ঘটবে। শিক্ষা ক্ষেত্রে শুভ।
মীন :–লক্ষ ডাউন কাটলে সুস্বাস্থ্য গঠনের জন্য সন্তানকে জুডো ক্যারাটে বা সাঁতারের ক্লাবে ভর্তি করে দিতে পারেন,এতে স্বাস্থ্য ও মানসিক বিকাশ ঘটবে। ছোটখাটো কারখানায় কম মাহিনাতে হলেও কাজে ঢুকে পড়বেন। সব্জিদোকান খুলতে পারেন। ম্যানেজমেন্ট পাশ করে কোম্পানীর ম্যানেজার পদে চাকুরীর আবেদন করতে পারেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here