দৈনিক রাশিফল : ২২/০৩/২০২০

লেখক, শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.
মেষ :--আজ এক কঠিন ও শক্ত মনের পরিচয় দেওয়ার দিন। রাষ্ট্রীয় কর্তব্যকে মান্যতা দেয়ার জন্য নিজেকে আজ গৃহবন্দী করে রাখবেন। যারা সরকারি জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত তাদের সকলেরই কাজের চাপ বৃদ্ধি পাবে। আর্থিক দিক অনুকূল থাকবে। শিক্ষাক্ষেত্রে শুভ।
বৃষ :--তুলনা মূলকভাবে অন্য দিনের তুলনায় আজকে আপনার যথেষ্ট অস্বস্তিকর লাগবে,তবুও নিজেকে আজ সকলের সঙ্গে ঘরে বসে ছোটদের সঙ্গে সময় কাটাতে পারবেন এটা কুড়িয়ে পাওয়া ষোল আনার মতই হবে। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে বাধা ভাব কেটে যাবে।
মিথুন :--বাড়িতে থেকে টবের ফুল গাছের পরিচর্যা করে সারাদিনটা কেটে যাবে। কোনরকম নেশাদ্রব্যের সঙ্গে সংস্পর্শ রাখবেন না অন্যকেউ আজকে আপনি নেশা মুক্ত থাকার জন্য পরামর্শ দেবেন এটা একটা আপনার মহান প্রয়াস । ব্যবসায়িক ক্ষেত্রে আপনার অর্থ রোজগার না হলেও মানসিক দিক থেকে পরমার্থ রোজগার হবে।
কর্কট :--দিনটাকে অলস ভাবে কাটাতে আপনি অপরাগ,আজ অনেক কিছুর মূল্যায়ন করতে আপনি সক্ষম হবেন। করোনা ভাইরাস নিয়ে মোবাইলে নানা আলোচনায় অংশগ্রহণ করা ও ইন্টারনেট পরিষেবায় নানা মতামত প্রকাশ করা, বন্ধুদের সাথে মোবাইল চ্যাটিং করাতে নিজেকে ব্যস্ত রাখবেন।
সিংহ :--সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে নিজেকে জড়াতে পারেন, স্বেচ্ছায় আজ গৃহবন্দী থাকতে পারেন । ভয় আতঙ্ক তাড়াতে সকলের সঙ্গে মোবাইলে চ্যাটিং করতে পারেন। যে নির্দেশ গুলো সরকারিভাবে দিয়েছে সেগুলো কে আপনি মোবাইলের মারফত সকল বন্ধুবান্ধবের কাছে বারবার পাঠাতে পারেন।
কন্যা :--আজ ঘরোয়া পিকনিকের মতন করে দিন কাটানোর চেষ্টা করতে পারেন।যারা বিদেশ থেকে আসছেন বা অন্য রাজ্য থেকে এসেছেন তারা নিজেদেরকে গৃহবন্দি করুন, কোন রকম শারীরিক বৈকল্য দেখিলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নেয়ার চেষ্টা করুন। রাজনৈতিক সুবিধা করতে গিয়ে নিজের ও অন্যের ক্ষতি ডেকে আনবেন না।
তুলা :--কোনরকম কুসংস্কারে কান দেবেন না, অন্যকেও সঠিক পথে প্রভাবিত করতে সক্ষম হবেন। কন্যা সন্তানের প্রতি যত্নবান হন, তার কোন ভুল হলে তাকে বুঝিয়ে বলুন কোন শাস্তি দেবেন না। হঠকারী সিদ্ধান্ত থেকে সাবধান হবেন। আর্থিক দিকে তেমন কোনো চাপ থাকবে না।
বৃশ্চিক :--যেহেতু নিজেকে গৃহবন্দি রাখার নির্দেশ এসেছে আপনার মন উসখুস করবে বাইরে কি হচ্ছে একটু দেখে আসি, ভুলেও এই ধরনের ভুল করবেন না,নিজেকে সংযত রাখুন অন্যকেও সংযত হতে সাহায্য করুন। প্রেমিক বা প্রেমিকার সঙ্গে ফোনে আলাপচারিতা রাখুন ভুলেও কাছাকাছি আসবেন না বা হাত ধরাধরি করবেন না, সাবধান হোন।
ধনু :--ছোটবেলা থেকে মহামারির গল্প ইতিহাস পড়েছেন শুনেছেন এই প্রজন্মে এসে আপনি তার প্রত্যক্ষদর্শী হতে চলেছেন বা হচ্ছেন। একটা ভয়ঙ্কর সময়ের ভিতর দিয়ে নিজেকে পার করছেন সেটা সকলের সাথে আপনি শেয়ার করতে পারেন। যারা চিকিৎসক-নার্স তারা মানসিকভাবে নিজেকে কঠিন সমস্যার মোকাবিলায় নিজেকে প্রস্তুত করে নিয়েছেন।
মকর :--যারা সামরিক বাহিনী পুলিশ বা ডিফেন্সে কাজ করেন তারা রাষ্ট্রীয় সম্মান লাভ করতে সক্ষম হবেন। রাষ্ট্রীয় বিপর্যয় মোকাবেলায় নিজেকে বলিদান দেবার মতন মানসিকতা তৈরি করে ফেলেছেন। পারিবারিক ও মানসিক উদ্বিগ্নতা থাকতে পারে। বাড়ির ছোট ছেলেদের পুকুরে স্নান করা থেকে সাবধানে রাখবেন।
কুম্ভ :--যারা গৃহশিক্ষকতা করেন তারা কিছুদিন তাদের শিক্ষকতা বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে পারেন, এতে বিশেষ আর্থিক ক্ষতি হবে না। ছাত্র-ছাত্রীদের পুঁথিগত বিদ্যার সঙ্গে ব্যবহারিক পরিবেশগত শিক্ষা লাভ করাতে সক্ষম হবেন।লেখক লেখিকাদের সুনাম যশ বৃদ্ধি পাবে।
মীন :--কোন অছিলাই বন্ধু যদি আপনার সঙ্গে সাক্ষাৎ করতে চায় সবিনয়ে তাকে না বলুন। মোবাইলে কথাবার্তা সেরে নিন। আর্থিক লেনদেন গুগোল পে বা পে টি এম এর মাধ্যমে সেরে নিন। কারো সঙ্গে করমর্দন বা হাত স্পর্শ না করাই শ্রেয়। ছাত্র-ছাত্রীদের শিক্ষাকেন্দ্র শুভ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here