দৈনিক রাশিফল : ২৩/০২/২০২০

13

মেষ :–হাঁস মুরগির ডিমের যারা ব্যবসা করছেন তারা লাভবান হবেন এছাড়া যারা মুরগির বাচ্চা তৈরীর হ্যাচারি করেছেন তারাও লাভবান হবেন। প্রেম প্রীতি শুভ , বিবাহের দিনক্ষণ স্থির হতে পারে ও পাকা কথা হতে পারে। চাকুরীজীবীদের কাজের চাপে মানসিক দুশ্চিন্তা বৃদ্ধি পাবে। শিক্ষা ক্ষেত্রে শুভ পড়াশুনা ভালো হবে দুশ্চিন্তার কারণ নেই।
বৃষ :–সহজ সরল মনে কাউকে অর্থ ঋণ দেবেন না, কোন সিদ্ধান্ত নেবার আগে সবদিক যাচাই করে নিন। দীর্ঘ দিনের প্রেম, ভুল বোঝাবুঝিতে নষ্ট হতে পারে, বিবাহ অন্যত্র ঠিক হয়ে যাবে, মনের মধ্যে কষ্ট থেকে যাবে। বৃহৎ বাণিজ্য সংস্থায় কর্মরত যারা তারা কর্মক্ষেত্র পরিবর্তন করতে পারেন নতুন সংস্থায় উচ্চ পদে উচ্চ বেতনে নিয়োগ পাবেন। ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা লাভের সম্ভাবনা প্রবল।
মিথুন :–চাকুরির লোভ দেখিয়ে আপনার কাছ থেকে টাকা আত্মসাৎ করতে পারে। সাবধান হবেন আপনার আসেপাশে সুযোগের অপেক্ষায় এই ধরনের চিটিংবাজ দালাল বন্ধুর ছদ্মবেশে আছে।শেয়ার বাজারে বুঝে অর্থলগ্নী করুন। পড়াশোনার জন্য মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেন। আধ্যাত্মিক জ্ঞান অর্জনের জন্য মঠ ও মিশনে যাতায়াত করতে পারেন।
কর্কট :–বহু দুঃখ কষ্ট সহ্য করেও অন্যের কাছে মাথা নত না করে সেই প্রতিপক্ষকে নতুন করে সাহায্য করা এবং সাহায্য করার চিন্তাভাবনা নেওয়া এটা একটা বড় উচ্চ মানের পর্যায়ের মানসিকতার পরিচয় দিতে সক্ষম হবেন। বন্ধুবান্ধব কারো কাছে ঋণ না নেওয়াই শ্রেয়। আর্থিক অসচ্ছলতা বজায় থাকবে। ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষার জন্য বিভিন্ন পরীক্ষাগুলো দিতে পারেন।
সিংহ :–পাড়ার মধ্যে রাজনৈতিক কলহ থেকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করবেন, অহেতুক কোন ঝামেলায় নিজে থেকে মাথা গলানোর চেষ্টা করবেন না। ব্যবসায়িক কাজে বাইরের রাজ্যে যেতে হতে পারে, পানের পাতা যারা বাইরে রাজ্যে চালান দেন তাদের ব্যবসায়িক দিকে সাফল্য আসছে। শিক্ষায় উন্নতির জন্য মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেন।
কন্যা :–কুটির শিল্প গঠন করে গ্রামের বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন প্লাস্টিকের পুঁতিরকাজ, তাঁত বস্ত্র,শোলার গহনা প্রভৃতি বানিয়ে বাজারজাত করে ব্যবসায়িক সংগঠন গড়ে তুলতে পারেন। আর্থিক দিক এর মন্দা কেটে যাবে,কেন্দ্রীয় সরকারের বিভিন্ন লোন প্রকল্পের আওতায় নিজেকে আনতে পারেন। যারা মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন এবছর তারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এ পড়াশোনা করার ব্যবস্থা করতে পারেন।
তুলা :–রাজনৈতিক ভাবে সিদ্ধান্ত পরিবর্তন করতে পারেন, গণতান্ত্রিক পদ্ধতিতে চলার জন্য আপনার মানসিকতা থাকলেও দলীয় কর্মীদের ও নেতাদের একাংশের অগণতান্ত্রিক মানসিকতা আপনার মানসিক কষ্টের কারণ হতে পারে। কর্ম ক্ষেত্রে অনেক সমস্যা থাকলেও সহকর্মীদের সহযোগিতায় তা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্র আপাত শুভ বলা যায়।
বৃশ্চিক :–দল পরিবর্তনের মানসিকতা তৈরি হতে পারে, ঊশৃংখল নেতা-নেত্রীদের কার্যকলাপ আপনি সহ্য নাও করতে পারেন। কাজের চাপ বৃদ্ধি পাবে, সহকর্মীদের সাথে বনিবনা না হতে পারে কাজের ক্ষেত্রে নিয়ে অধিকারের প্রশ্ন উঠে আসতে পারে, উচ্চ আধিকারিকদের হস্তক্ষেপ কর্মক্ষেত্রে আসবে। প্রযুক্তি নিয়ে পড়াশোনা করার জন্য মানসিকতা অস্থির হয়ে আছে, বিশেষ করে যারা মাধ্যমিক দিয়েছেন।
ধনু :–গরমে পোশাকআশাক ছাতা এবং জল সঠিকভাবে ব্যবহার করুন নচেৎ শারীরিক অসুবিধায় পড়ে গেলে দুশ্চিন্তার কারণ হতে পারে। সকালের প্রাতঃভ্রমণ করুন, নিয়মিত ব্লাড সুগার চেক করান, মধুমেহ পীড়ায় কষ্ট পেতে পারেন। কর্ম ক্ষেত্রে কাজের গাফিলতির জন্য শোকজ নোটিশ কর্তৃপক্ষ আপনাকে ধরাতে পারে।
মকর :–অর্থনৈতিক সমস্যা দূর করতে আপনি ছোট বাগান তৈরি করে সেখানে বিভিন্ন ফুলের ও ফলের চারা গাছ লাগিয়ে নার্সারি গড়ে তুলতে পারেন। কৃষি ক্ষেত্রের পারিবারিক জমি কমে যাওয়ার ফলে অর্থনৈতিক চাপে পড়তে পারেন। কর্মসূত্রে পরিচিতির উপর বৈবাহিক সম্পর্ক গড়ে উঠতে পারে।
কুম্ভ :–কোন কথা কে নতুন ভাবে ঘুরিয়ে-ফিরিয়ে গুছিয়ে বলে আপনি মানুষকে মোহিত করতে পারবেন। কাজের নানাদিক আপনার সামনে ধীরে ধীরে উন্মুক্ত হয়ে যাবে, আপনি আপনার পছন্দসই কাজের সঙ্গে নিজেকে যুক্ত করতে পারবেন। চিকিৎসা শাস্ত্রে পড়াশুনা করার জন্য সর্বভারতীয় ক্ষেত্রে সুযোগ আসতে পারে।
মীন :–অধস্তন কর্মচারীর বারংবার গাফিলতি কর্মক্ষেত্রে আপনাকে বিব্রত করতে পারে। হঠাৎ কোন আত্মীয় বিয়োগের সংবাদে মানসিকভাবে ভেঙে পড়তে পারেন। বেকারত্ব কাটাতে ছোটখাটো ব্যবসায় নামতে পারেন, যানবাহনের ব্যবসা ভালো হবে বিশেষ করে ছোট টোটো গাড়ি চালাতে পারেন। ছোটখাটো সমস্যা বিব্রত বোধ করবেন। খুব বেশি দুশ্চিন্তা করবেন না, চাকুরির পরীক্ষা প্রস্তুতি নিতে পারেন।
— শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here