দৈনিক রাশিফল : ২৫/০৩/২০২০

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.
মেষ :–রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীতাভুলে জাতীয়তাবাদী মন করতে পারেন, কারফিউ মানতে প্রত্যেকে সাহায্য করবেন। যারা ইমারজেন্সি কাজের ক্ষেত্রে যুক্ত তারা কর্মক্ষেত্রে নানা সমস্যা নিজে প্রত্যুৎপন্নমতিত্বের সাহায্যে তা দূরীভূত করতে সক্ষম হবেন। আর্থিক ক্ষেত্রে শুভ। ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় মনোযোগের অভাব হবে না আত্মবিশ্বাস থাকবে।
বৃষ :–যে বন্ধুদের অসময়ে অনেক উপকার করেছেন আজ তারাই আপনাকে বিপদে ফেলে দেবে। রাস্তাঘাটে অহেতুক বেরিয়ে নিজের বিপদ ডেকে আনবেন না পড়াশোনার ফাঁকে কম্পিউটারের মতন প্রযুক্তি শিখে রাখার ইচ্ছা পূর্ণ হবে।
মিথুন :–নাচ গান বাজনার মতন কলা কেন্দ্রীক শিক্ষকতা করে অর্থ রোজগারের কথা চিন্তা ভাবনা করতে পারেন। শিল্পী হিসেবে যথেষ্ট সুনাম যশ লাভ করতে পারবেন, যারা অফিসে বা কোন বেসরকারি কোন ক্ষেত্রে কাজ করছেন তারা তর্ক বিতর্ক এড়িয়ে যাবেন। ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা লাভের ইচ্ছা পূর্ণ হবে।
কর্কট :–মনটা বেশি উদার তাই অনেকেই আপনার সুযোগ নিতে পারে, বিভিন্ন কন্টাক্টারীর কাজ থেকে আপনার আর্থিক লাভ ঘটবে। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত করতে পারেন, মানুষের ভালোবাসা লাভ হবে। স্নাতক পাস করা ছাত্র ছাত্রীরা আইন নিয়ে পড়াশোনা করার জন্য মন মানসিকতা তৈরি করতে পারেন ।
সিংহ :–ছবি তৈরীর কাজ শিখে দূরদর্শন এর মতন ব্যাপক প্রচার এর জায়গায় ছোটদের ছবি তৈরি করে পাঠাতে পারেন, নিজের একটা জায়গা ধীরে ধীরে হতে পারে। আর্থিক থেকে চাপ থাকলেও তা ধীরে ধীরে কাটিয়ে উঠতে সক্ষম হবেন। প্রেমে বাধা পাওয়াতে শিক্ষায় মনোযোগী হতে পারবেন না।
কন্যা :–কোভিড ১৯ রুখতে দেশের কাজে ঝাঁপিয়ে পড়ে এবং অর্থ বিনিয়োগ করে গৃহে পত্নীর কোপানলে পড়তে পারেন, অহেতুক দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে। গৃহপালিত পশু পাখি পোষার শখ মেটাতে বাড়ির ছাদে ব্যবস্থা করতে পারেন। পেশাদারী কারবারে আর্থিক ক্ষেত্রে সামান্য ক্ষতি হতে পারে বা হবেন। চিকিৎসা শাস্ত্রে পড়াশোনার জন্য একটু বেশি মনোযোগী হতে হবে।

তুলা :–ঠোঁট কাটা কথা বলে নিজের ব্যক্তিত্বের উপরে আঘাত আসতে পারে, বাকসংযম করে সাবধানে ও বুঝে কথা বলুন। চুন বালি সিমেন্টের কারবারের সঙ্গে যারা যুক্ত তাদের আর্থিক ক্ষেত্রে দারুণভাবে চাপ আসবে। জীবন জীবিকার উদ্দেশ্যে ছাত্রছাত্রীরা শিক্ষার বিষয় পরিবর্তন করে নতুন কোন বিষয়ে শিক্ষা লাভের জন্য আগ্রহ প্রকাশ করতে পারেন।
বৃশ্চিক :–মিষ্টি কথায় দুষ্টু কে ভুলিয়ে আপনার কাজ হাসিল করিয়ে নিন। বস্ত্র ব্যবসায়ীরা আর্থিক দিক থেকে ক্ষতিগ্রস্ত হবেন। তন্তু জাতীয় জিনিসের আমদানি রপ্তানি বন্ধ করতে পারেন আর্থিক দিকে মন্দা। স্বেচ্ছায় বন্দিজীবন বেছে নিয়ে ঘরে বসে সময় কাটাতে লুডু বা দাবা খেলতে পারেন।
ধনু :–সময়কালীন বা ঋতুকালীন যেসব ফুল ফোটে তার চালানি ব্যবসায় আর্থিক ক্ষেত্রে সরকারী কার্ফু র জন্য মন্দাভাব আসবে। ভোট নিয়ে রাজনীতি না জাতীয় সংকট নিয়ে চিন্তা করা ভালো, সরকারি ভাবে নিজের মত প্রকাশের নিয়ম কানুন মেনে চলাই ঠিক হবে।
মকর :–একা রামে রক্ষা নেই সুগ্রীব দোসর করোণা নিয়ে দুশ্চিন্তা করার মধ্যে হান্ড ভাইরাস এসে চীনদেশ থেকে ঢুকলো। কুটুম্বিতার দায় এড়াতে সবিনয়ে বাড়িতে আসতে না বলে দিন। সমাজ কল্যাণের নানা প্রতিষ্ঠানে নিজেকে নিয়োজিত করতে পারেন। সামান্য পয়সার বিনিময়ে সেবামূলক কাজে যুক্ত হতে পারেন ছাত্র-ছাত্রীদের শিক্ষার ক্ষেত্রে খুবই শুভ।
কুম্ভ :–আত্মীয় পরিজনের অন্নপ্রাশন সাধভক্ষণ গৃহের ছোটখাটো নানা অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হবেন, আপনাকেই কঠিন হাতে সামাল দিতে হতে পারে। পারলৌকিকতার দায় এড়াতে পারবেন না। কাজের ক্ষেত্রেও অনেক চাপ থাকলেও তা সামলাতে পারবেন। ছাত্রছাত্রীরা পড়াশোনা তে একটু অমনোযোগী হতে পারেন।
মীন :–হাজার সমস্যার মধ্যে থেকেও পাড়া প্রতিবেশীদের সমস্যার কথা ভেবে তাদের উপকারের জন্য আপনি ব্যস্ত থাকবেন। ব্যবসা-বাণিজ্যের দিকে ক্ষতি হলেও খুব বেশি ক্ষতি হবে না। কর্ম ক্ষেত্রে বাদ বিবাদ এর মধ্যে হাতাহাতি হবার উপক্রম হতে পারে, সংঘর্ষ এড়িয়ে চলুন। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে শুভ।
বিদ্র :– সারাদেশে লকডাউন ও কার্ফু মেনে চলুন। খুব প্রয়োজন না হলে ঘরের বাইরে পা রাখবেন না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here