দৈনিক রাশিফল : ২৭/০২/২০২০

10

লেখক : শ্রী সঞ্জয়, ফোন : 9932232291.
মেষ :–আইনি সমস্যায় জড়িয়ে যথেষ্ট নাস্তানাবুদ হতে পারেন। পাখি বানর হনুমান প্রভৃতি জীবজন্তু ফসলের ক্ষতি করছে বলে বিষাক্ত কীটনাশক তীব্রভাবে ফসলের উপরে প্রয়োগ করবেন না এতে নিজেরই ক্ষতি হয়ে যেতে পারে সাবধান ও সতর্ক হবেন। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে শুভ, পরীক্ষা ভালো হবে।
বৃষ :–দাম্পত্য জীবনের মান-অভিমানে দুর্ঘটনা ঘটিয়ে বসবেন না বা হঠকারী সিদ্ধান্ত নেবেন না। সন্তানের উচ্চশিক্ষার জন্য বিদেশী বিশ্ববিদ্যালয়ের খোঁজখবর নিতে পারেন। রাজনৈতিক দল পরিবর্তন করে নতুন রাজনৈতিক দলে নিজের আধিপত্য বিস্তারের চেষ্টা করতে পারেন সামান্য শারীরিক অসুস্থতা দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নেয়ার চেষ্টা করুন। শিক্ষা ক্ষেত্রে শুভ।
মিথুন :–ঘরে বাইরে সকল ক্ষেত্রে দায় দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়ার মানসিকতা আপনার প্রথম থেকেই ছিল এবং আছে দুর্জনেরা পিছনে লাগবে দুশ্চিন্তার কারণ নেই। ব্যাবসায়িক দিক ও অর্থনৈতিক দিক খুবই শুভ। ছাত্র ছাত্রীরা শিক্ষা ক্ষেত্রে কোনো চাপ নেবেন না মানসিক দিক খোলামেলা রাখুন।
কর্কট :–প্রবল মানসিক চাপের মধ্যে নিজেকে ঠিক রাখতে কোন বন্ধুর সাহায্য নেওয়ার প্রয়োজন হতে পারে।গুপ্ত শত্রু সঙ্গে পাল্লা দিতে আপনাকেও ছলনার আশ্রয় নেওয়ার প্রয়োজন হতে পারে। আর্থিক ক্ষেত্র এবং ব্যবসায়িক দিক শুভ।কর্মক্ষেত্রে চাপ থাকবে।
সিংহ :–গুপ্ত শত্রু প্ররোচনায় নিজে ফাদে পড়ে যেতে পারেন, অহেতুক গায়ে পড়া বন্ধুর দেওয়া উপদেশ আগামাথা ভাববেন। প্রশাসনিক বিভাগে যার কর্ম করেন তাদের কাজের চাপ বৃদ্ধি পাবে। আর্থিক ক্ষেত্র শুভ পারিবারিক দিক শুভ। বেকার যুবক যুবতীদের নতুন কাজের সন্ধান দেখতে পারেন, প্রযুক্তি নিয়ে ছাত্রছাত্রীরা নতুন চিন্তা-ভাবনা করতে পারেন।
কন্যা :–আধ্যাত্মিক চিন্তা ভাবনা বেড়ে যেতে পারে ফলে মিশন মঠে দীক্ষা গ্রহণের জন্য ব্যাকুল হয়ে উঠতে পারেন। পারিবারিক দিকে অর্থনৈতিক চাপের জন্য মাঝে মাঝে ভীষণভাবে বিব্রত বোধ করতে পারেন। ছোটখাটো ব্যবসা খুলে নিজের হাত খরচ চালাবার মতন বা ছোট সংসার চালাবার মতো ব্যবস্থা হয়ে যাবে। পড়াশোনায় ছাত্র ছাত্রীদের মনোযোগ আসবে দুশ্চিন্তার কারণ নেই।
তুলা :– প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি সামলে উঠতে সময় লাগবে,ন্যায্য পাওনা পেতে রাজনৈতিক দাদাদের উৎকোচ দিতে হতে পারে। কাজের সুলুক সন্ধানে বাইরের রাজ্যে কোন দালালের খপ্পরে পড়ে যেতে পারেন সাবধানে কথাবার্তা বলবেন। হালকা সুস্বাদু নিরামিষ সহজপাচ্য খাবার খান, উদরের বিভিন্ন রোগ পীড়ায় কষ্ট পেতে পারেন । ছাত্র-ছাত্রীদের পরীক্ষা খুবই ভালো হবে।
বৃশ্চিক :–এলোমেলো করে দে মা লুটেপুটে খায়, বিভিন্ন জায়গায় দুর্গতদের সাহায্য পাওয়ার কথা তা তারা সহজে পাবেন না। ব্যবসার দিকে আর্থিক চাপ থাকলেও তা ঋণ নিয়ে কিছুটা সামাল দিতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে একটি কাজে পদত্যাগ করে অন্য একটি বেশি মাহিনার চাকুরীতে যোগদান করতে পারেন। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে শুভ।
ধনু :–মঞ্চে দাঁড়িয়ে রাজনৈতিক বক্তৃতা করার সুবাদে আপনার রাজনৈতিক পরিচিতি লাভ ঘটবে।ছোটখাটো খাবারের দোকান রেস্টুরেন্ট বা হোটেল খুলে স্বাধীনভাবে ব্যবসা করতে পারেন। জাতিকারা সূচি শিল্প বা টেইলারিং এর কাজ করে সংসার চালাবার ব্যবস্থা করতে পারেন।আর্থিক দিক শুভ পারিবারিক দিকে শুভ। ছাত্র-ছাত্রীদের পরীক্ষা খুবই ভালো হবে।
মকর :–রাজনৈতিক গন্ডগোল এ না থাকাই শ্রেয়, পাড়া বা গ্রামের মধ্যে আপোষ আলোচনায় বসার চেষ্টা করুন সব ক্ষেত্রেই মঙ্গল হবে।সন্তানের বিবাহের বন্দোবস্ত করে নিশ্চিন্ত হতে পারেন। অনুষ্ঠানে নানা উপঢৌকন লাভ হতে পারে, মানসিক আনন্দ উৎফুল্লতা বৃদ্ধি পাবে।কাজের ক্ষেত্রে শুভ। শিক্ষা ক্ষেত্রে জ্ঞান লাভ হবে।
কুম্ভ :–অনেক গোপন কথা আপনার অনেক ঘনিষ্ঠ ব্যক্তি কে বলার ছিল কিন্তু বলতে না পারার জন্য মানসিক দুশ্চিন্তায় ভুগতে পারেন,সময়ের অপেক্ষায় থাকতে থাকতে হতাশায় নিজেই জর্জরিত হতে পারেন। বেকার যুবক-যুবতীরা নতুন কাজের ক্ষেত্র খুঁজে পেতে পারেন, আর্থিক চাপ সামলাতে বাইরের রাজ্যে সোনার রূপার কাজ করার জন্য চলে যেতে পারেন। শিক্ষা ক্ষেত্রে শুভ।
মীন :–কাজেরক্ষেত্রে অনেক নানা গোলমাল এর মধ্যে আপনি নিজেকে গা বাঁচিয়ে চলার চেষ্টা করুন, দেখবেন কিছু ভাল লোকের সন্ধান পাবেন। ছোটখাট কাজের জন্য মানসিকভাবে নিজেকে ছোট মনে হতে পারে কিন্তু এই মানসিকতা ঝেড়ে ফেলে মনের জোর দিয়ে ভাবুন, “আমার কাজ ছোট নয় আমি বড় হতে পারব”, তাহলে আপনি অবশ্যই অবশ্যই জয়ী হবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here