দৈনিক রাশিফল : ৩০/১১/২০১৯

মেষ :– আমদানি রপ্তানি ব্যবসায় লাভজনক অবস্থায় থাকবেন। প্রয়োজনীয় কাগজ পত্র যা বিদেশ সফরে লাগে তা গুছিয়ে রাখুন দালাল থেকে সাবধান। দুস্কৃতিকারীদের দ্বারা ঝামেলায় পড়তে পারেন, দ্রুত যোগাযোগের ব্যবস্থা রাখবেন। ছাত্র-ছাত্রীদের পড়াশুনা ও পরীক্ষা ভালো হবে।
বৃষ :– নতুন করে ঋনের বোঝা বাড়াবেন না, ঋনের ঝামেলা থেকে মুক্তি পাবেন। কারবার আরও বড় আকার নেবে। সন্তানের শিক্ষা নিয়ে চিন্তা থাকবে। কর্ম ক্ষেত্রে আর্থিক দিক উন্নতি হবে।পারিবারিক দিকে বয়স্ক পিতা-মাতার দিকে লক্ষ্য নজর রাখুন, পরিবারে হঠাৎ করে কেউ অসুস্থ হলে সময় নষ্ট না করে দ্রুত চিকিৎসার ব্যবস্থা নেবেন।
মিথুন :– যানবাহন ক্রয় করতে পারেন। গৃহাদি সম্পদ বৃদ্ধি পাবে। মধুচন্দ্রিমা যাপনে সমুদ্র সৈকতে বেড়াতে যেতে পারেন। ব্যবসায়িক দিকে আর্থিক উন্নতি আছে। শিক্ষাক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার চাপ থাকলেও তা কাটিয়ে উঠতে অসুবিধা হবে না।
কর্কট :– পরিবারিক আর্থিক চাপে সন্তানের উচ্চ শিক্ষার জন্য ঋণ নিতে পারেন। পোল্ট্রি ফার্মের জন্য বা ব্যবসা করার জন্য সরকারী ঋণ পেতে পারেন, কারবার আয়তনে বাড়াতেও ঋণ নিতে পারেন। কর্মসূত্রে বাইরের রাজ্যে চাকরি করতে যেতে পারেন, চাকুরী সূত্রে বন্ধু পাবেন।
সিংহ :– মধুচন্দ্রিমায় সমুদ্র সৈকতে বেড়াতে যেতে পারেন। প্রত্যাশা পূরনে ছলনা না করে সরাসরি কর্মযজ্ঞে ঝাঁপিয়ে পড়ুন। ব্যবসায়িক সাফল্য লাভ হবে। দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে। আইনের বিভিন্ন ধারার প্যাঁচে ফেলে গুপ্ত শত্রুকে নাস্তানাবুদ করতে সক্ষম হবেন। জমি বাড়ী গাড়ী নানা সম্পদে সংসার ভরে যাবে।
কন্যা :– পারিবারিক সমস্যা মিটে যাবে, দাম্পত্য সুখ বৃদ্ধি পাবে। ঠিকাদারী কারবারে খুব ভালো রোজগার হবে। প্রোমোটারির ব্যবসাই সমাজের মাথাব্যথার কারণ জেনেও আপনি ওই কারবারের হাত ধরবেন। লোহার ব্যবসায়ী যারা তাদের একটু চাপের মধ্যে থাকতে হবে। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ক্ষেত্রে ভালো ফল হবে।
তুলা :– গাড়ি দুর্ঘটনায় রক্তপাত জনিত পীড়ায় খুব কষ্ট পাবেন। মাতৃতুল্য কোন গুরুজন হঠাৎ অসুস্থ হতে পারেন। কারবারে লগ্নী করে সফলতা পাবেন।বিদেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির নতুন ফর্ম ফিলাপ করতে হবে। স্কলারশিপ নিয়ে বিদেশে পড়ার সুযোগ পেতে পারেন।
বৃশ্চিক :– রাজনৈতিক কর্মে শিথিলতা নিজের লক্ষ্য থেকে ছিটকে যাবেন। মদের নেশা ভবিষ্যতকে পঙ্গু করে দেবে। শেয়ার মার্কেটে নেমে শেয়ারের ব্যবসা শুরু করতে পারেন। কলা বিভাগে সুনাম অর্জন করবে। আর্থিক দিক খুবই সুখ।
ধনু :– পরিবারের থেকে উভয় পরিবারের মধ্যে একটা সমঝোতায় বসবে, প্রেম প্রীতি শুভ, বিবাহের পাকা কথা সুসম্পন্ন হবে। ব্যবসায়ে অর্থ লগ্নি করে বৃহদাকার করতে পারেন। কর্মক্ষেত্রে ঝামেলা, নতুন কোন কোম্পানিতে যোগদান করতে পারেন। উচ্চ শিক্ষায় বিদেশ যাত্রা।
মকর :– মিথ্যা প্রতিশ্রুতি দেবেন না, কাউকে কথা দেবার আগে ভাববেন। বিবাহের প্রতিশ্রুতি ভঙ্গের অপরাধে আইনের ঝামেলায় জড়াতে পারেন। সমস্যা পিছু ছাড়বে না। আর্থিক দিকে শুভ। গুরুজনের কথার মান্যতা দিলে বিপদ কম হবে। ছাত্র-ছাত্রীদের পরীক্ষা ভালো হবে।
কুম্ভ :– নিজের বুদ্ধিতে চলুন, অন্যের স্বার্থে ঘা লাগে এমন কাজ থেকে বিরত থাকুন। দূরের বন্ধুর সাথে মিলিত হতে পারেন। ব্যবসায়ে প্রযুক্তি কাজে লাগিয়ে ভালো ফল পাবেন। ছাত্রছাত্রীদের পড়াশুনায় একটু অবহেলা আসছে সতর্ক হন।
মীন :– অংশীদারি বা শেয়ারের ব্যবসা করতে যাদের উপর নির্ভর করছেন তারা কেউ আর্থিক ক্ষতির কারন, সাবধান হবেন। দাম্পত্য কলহ একটু থাকবে। কর্মক্ষেত্র শুভাশুভ মিশ্র ফল, অফিস কর্মীর সাথে প্রেম এবং পরিণয়ে পরিণতি পাবে।
— শ্রী সঞ্জয়, ফোন:9932232291

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here