মল্লার মিউজিক কলেজের উদ্যোগে নৃত্য কর্মশালা

পার্থ খাঁড়া, আমাদের ভারত, মেদিনীপুর, ২২ নভেম্বর: অবিভক্ত মেদিনীপুর জেলার স্বনামধন্য সংস্কৃতি চর্চা প্রতিষ্ঠান মল্লার মিউজিক কলেজের উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত হলো দু’দিনের একটি সৃজনশীল নৃত্য কর্মশালা। মেদিনীপুর শহরের রবীন্দ্রনগরের ফেডারেশনের হলে আয়োজিত দু’দিনের এই কর্মশালার উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী সুব্রত সরকার।

সুব্রত সরকার অংশগ্রহণ কারী ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করার পাশাপাশি এই ধরনের কর্মশালার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। এই কর্মশালার মুখ্য প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শুভাশিস ভট্টাচার্য। সহযোগী প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী তাপস দাস।

নৃত্য শিক্ষিকা নন্দিতা সরকার জানান, অনেক প্রতিকূলতা সত্বেও শিক্ষার্থীদের স্বার্থে তাঁরা প্রতিবছর এই ধরনের কর্মশালার আয়োজন করে করে থাকেন। কর্মশালায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এই কর্মশালায় শিক্ষার্থীদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী আশিষ কুমার সরকার, সংস্কৃতিপ্রেমী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া প্রমুখ। উল্লেখ্য গত কুড়ি ধরে এই ধরনের কর্মশালা আয়োজন করে আসছে মল্লার মিউজিক কলেজ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here