বিপদজনক মেদিনীপুরের বীরেন্দ্র সেতু

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ২৩ জুন: হলদিয়া – আসানসোল জাতীয় সড়কে কংসাবতী নদীর ওপর বীরেন্দ্র শাসমল সেতু দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ করল পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। কয়েক বছর ধরে সেতুর অবস্থা বিপদজনক হওয়ায় শুরু হয়েছিল সংস্কার। তাতেও ভরসা রাখতে না পারায় জেলা প্রশাসন বুধবার রাত থেকেই সেতুর উপর দিয়ে ভারি গাড়ি যাতায়াত নিষিদ্ধ করে। 

বৃহস্পতিবার সকালে পূর্ত দপ্তর ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকরা সেতু পরিদর্শন করেন। জাতীয় সড়ক বিভাগের চিফ ইঞ্জিনিয়ার- রাজীব চট্টরাজ জানান, সেতুর অবস্থা যথেষ্ট বিপদজনক। আরেকটি মাঝেরহাট কান্ড আটকাতে আমাদের দ্রুত তৎপর হতে হচ্ছে। সড়ক বন্ধ করে দেওয়ায় মানুষ অসুবিধায় পড়বেন জানি, কিন্তু এই পরিস্থিতি মেনে নিতেই হবে। অনেকটা ঘুর পথে তাদের যাতায়াত করতে হবে। এক বছরের মধ্যে সেতু সংস্কারের কাজ শেষ করবো। বীরেন্দ্র সেতুর পাশেই দ্রুত একটি বিকল্প সেতু তৈরির কাজও শুরু হচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আপাতত এই ৬০০ মিটার সেতু পথ বন্ধ হয়ে যাওয়ায় বড় ও ও ভারী গাড়িগুলিকে প্রায় ৭০ কিলোমিটার ঘুরপথ হয়ে কলকাতা, হলদিয়া সহ অন্যান্য স্থানে যেতে হচ্ছে।

জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ বলেন, জেলাশাসকের নির্দেশে বুধবার রাত থেকেই সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। সেতুর দুই দিকের গাড়ি গুলিকে ঝাড়গ্রাম, ঘাটাল, আরামবাগ, খড়গপুর হয়ে ঘুরিয়ে দিচ্ছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here