রায়গঞ্জের বন্যা দুর্গত বাসিন্দাদের জন্য ৫টি নৌকা দিলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৭ জুলাই: বৃহস্পতিবার রায়গঞ্জ ব্লকের বন্যা কবলিত এলাকাগুলি পরিদর্শন করে এলাকার দুর্গত বাসিন্দাদের যোগাযোগের ব্যবস্থার জন্য নৌকার প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে পরদিন শুক্রবারই দুর্গত বাসিন্দাদের হাতে ৫ টি নৌকা তুলে দিলেন রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। রায়গঞ্জ ব্লকের গৌরি গ্রামপঞ্চায়েতের বন্যায় দুর্গত মানুষরা তাদের যোগাযোগের একমাত্র মাধ্যম নৌকা হাতে পেয়ে ভীষণ খুশী।

কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, গতকাল এইসব দুর্গত এলাকায় পরিদর্শনে এসে মানুষের যোগাযোগ ব্যাবস্থার দুর্দশাগ্রস্ত অবস্থা দেখে গিয়েছিলাম। গ্রামের এই দুর্গত মানুষরা যাতে গ্রামপঞ্চায়েত বা ব্লক অফিসের সাথে যোগাযোগ রক্ষা করে তাদের সমস্যা সমাধান করতে পারে সেই লক্ষ্যেই গৌরী গ্রামপঞ্চায়েতের বন্যা কবলিত দুর্গত মানুষদের ৫টি নৌকা দেওয়া হল।

অতিবৃষ্টির কারণে কুলিক ও নাগর নদীর জলে প্লাবিত হয়ে গিয়েছে রায়গঞ্জ ব্লকের গৌরি গ্রামপঞ্চায়েতের অনন্তপুর, দুপদুয়ার সহ বহু গ্রাম। জমির ফসল সহ গ্রামের বহু বাড়িঘর জলে ডুবে গিয়েছে। বৃহস্পতিবারই দুর্গত এলাকায় পরিদর্শনে যান রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। দুর্গত মানুষদের সাথে কথা বলেন, শোনেন তাদের সমস্যার কথা। এলাকা প্লাবিত হওয়ার কারণে গ্রামের মানুষের যোগাযোগ ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। গ্রামের দুর্গত মানুষের যোগাযোগ ব্যাবস্থার সমস্যার সমাধান করতে এগিয়ে আসেন তিনি। আজ দুর্গত বাসিন্দাদের হাতে তুলে দিলেন ৫টি নৌকা। এই নৌকা দেওয়ার ফলে এলাকার ১০ হাজার মানুষ উপকৃত হবেন।

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, আগামীদিনে বাহিন গ্রামপঞ্চায়েতের পাড়ারপুকুর, ছোট ভিটিহার, ট্যাগরা ও লহুজগ্রাম সহ বন্যা কবলিত এলাকার দুর্গত মানুষদের হাতেও যোগাযোগের জন্য নৌকা দেওয়া হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here