গিনেস রেকর্ডে নাম তোলার লক্ষ্যে সাইকেলে বিনা প্যাডেলে দীর্ঘ পথ অতিক্রম সবংয়ের দেবেনের

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ৯ জানুয়ারি: এক অদ্ভুত ধরনের সাইক্লিংয়ের সাক্ষী থাকলেন রাস্তার দুধারের মানুষ। তিনি পেশায় সাইক্লিস্ট। সাইকেল নিয়ে নিত্য নতুন কারিকুরি দেখিয়েই তাঁর জীবিকা নির্বাহ। তবে তাঁর সাইকেলটি বড় অদ্ভুত। নেই চেন, নেই ব্রেক, নেই সীট, এমনকি গিয়ারও নেই। তাঁর সেই সাইকেল নিয়েই বিনা প্যাডেলে দীর্ঘতম পথ অতিক্রম করে গিনেস রেকর্ড গড়ার লক্ষ্যে ডেবরার বালিচক থেকে সবংয়ের দশগ্রাম পর্যন্ত একনাগাড়ে ৩৩.৫ কিমি পথ অতিক্রম করলেন দেবেন্দ্রনাথ বেরা।

রবিবার এই পথ পরিক্রমায় সময় নিলেন সাকুল্যে তিন ঘণ্টা। এদিন বালিচক নেতাজি ক্লাব সংলগ্ন এলাকা থেকে তাঁর সাইকেল যাত্রার সূচনা করেন মন্ত্রী হুমায়ূন কবীর। এছাড়াও উপস্থিত ছিলেন পিংলার সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিজিৎ চক্রবর্তী, ডেবরার আইসি কৃষ্ণেন্দু হোতা, এসডিপিও গোবিন্দ শিকদার, বিশিষ্ট ফুটবল জাগলার মনোজ মিশ্র, বিকাশ ভুঁইঞা সহ একাধিক বিশিষ্ট জন।

এদিন সকাল ১০:৪৫ মিনিটে যাত্রা শুরু করে তিনি দশগ্রাম পৌঁছান পৌনে দুটোয়। দশগ্রাম বাজারের সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন সবং থানার ওসি সুব্রত বিশ্বাস, সবং পঞ্চায়েত সমিতির সভাপতি হাজরা বিবি, কর্মাধ্যক্ষ তরুণ মিশ্র প্রমুখ। সমগ্র যাত্রাপথটি এদিন ডেবরা, পিংলা ও সবংয়ের পুলিশ আধিকারিকরা উপস্থিত থেকে দেবেনবাবুকে এসকর্ট করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছিলেন।

টেলিফোনে শুভেচ্ছা জানান পিংলার বিধায়ক অজিত মাইতি, সবংয়ের বিধায়ক তথা মন্ত্রী ডা: মানস রঞ্জন ভুঁইঞা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here