উলুবেড়িয়া পুর এলাকায় নতুন করে বাজার বন্ধের সিদ্ধান্ত

আমাদের ভারত, হাওড়া, ১৪ জুলাই: করোনা সংক্রমণের গ্রাফ প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় চিন্তার ভাঁজ স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে। নতুন করে লকডাউন অন্য পদ্ধতিতে কিভাবে সংক্রমণ রোখা যায় সেই চিন্তায় এখন দিশাহারা স্বাস্থ্য দফতরের কর্তারা।যদিও ইতিমধ্যে বিভিন্ন জায়গায় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিতে শুরু করল।

উলুবেড়িয়া পুর এলাকায় করোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাওয়ায় এবার কড়া পদক্ষেপ নিল প্রশাসন। মঙ্গলবার বিকেলে পরিস্থিতি পর্যালোচনা করার জন্য উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রশাসনিক কর্তারা। এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন বিধায়ক ইদ্রিস আলী, উলুবেড়িয়া মহকুমা শাসক অরণ্য বন্দ্যোপাধ্যায়, উলুবেড়িয়া প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস, পুলিশের পদস্থ কর্তারা ও স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। বৈঠকে সিদ্ধান্ত হয় করোনা সংক্রমণ রুখতে বুধবার থেকে পুর এলাকায় প্রতিদিন সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত দোকান বাজার খোলা থাকলেও এরপর থেকে শুধুমাত্র মুদিখানা ওষুধের দোকান খোলা থাকবে। এছাড়াও রাস্তায় বের হলে এবং যানবাহনে চড়তে হলে প্রত্যেকের মাস্ক করা বাধ্যতামূলক। মঙ্গলবার রাত থেকেই পুলিশ প্রশাসন মাইকিং করে জনসাধারণকে সচেতন করার কাজ শুরু করে দিল।

বৈঠকে সিদ্ধান্ত সম্পর্কে উলুবেড়িয়াপুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অভয় দাস জানান আপাতত ১৪ দিন এই সিদ্ধান্ত বলবৎ থাকবে এরপর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, এখনও পর্যন্ত পুর এলাকায় ৩৭ জন করোনা আক্রান্ত রোগী আছে এবং পুরসভার ২০ নং ওয়ার্ডের একটি অংশ এবং ৫ নং ওয়ার্ডের একটি অংশ কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। অভয় দাস জানান বুধবার সকাল থেকেই প্রশাসনের পক্ষ থেকে এই ব্যাপারে কড়া পদক্ষেপ গ্রহণ করবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here