শেষ কুড়ি বছরে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লিতে, মৃত কমপক্ষে ৪৩

আমাদের ভারত, ৮ ডিসেম্বর: প্রতি মুহূর্তে মুহূর্তে বাড়ছে মৃতের সংখ্যা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার ভোর বেলায় দিল্লির রানী ঝাঁসি রোডের আনাজ মন্ডির একটি বহুতলে আগুন লেগে যায়। প্রাথমিক অনুমান এই ভয়াবহ আগুন ওই বিল্ডিংএর একটি তলে থাকা ব্যাগের কারখানা থেকেই লেগেছে। সেখানে শুয়ে ছিল বহু শ্রমিক। ঘুমন্ত অবস্থাতেই শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে। একাধিক জন আগুনে পুড়ে মারা গেছে।

গত কুড়ি বছরের দিল্লিতে এমন ভয়াবহ অগ্নিকাণ্ড হয়নি বলে জানাচ্ছেন দমকল বিভাগ। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেছেন উদ্ধারকারীরা তাদের সবটা দিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন। শোক বার্তা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীও।

মোদী টুইটারে লিখেছেন, অগ্নিকাণ্ডে নিহতদেরের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।একই সঙ্গে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এত বড় বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীও। সমবেদনা জানিয়েছেন অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের প্রতি।

দমকল বাহিনীর সূত্রে খবর আগুন নেভাতে সাতাশটি ইঞ্জিন এসেছে ঘটনা স্থলে। এখনো পর্যন্ত ৫০ জনকে উদ্ধার করা গেছে। ঘটনাস্থলে গেছে একটি চিকিৎসকের দলও। আগুনে পুড়ে ছাড়াও অধিকাংশেরই মৃত্যু হয়েছে অত্যধিক ধোঁয়ায় শ্বাসকষ্টে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here