সেন্ট্রাল ভিস্তা প্রকল্প অপরিহার্য, তাই কাজ থামানো যাবে না, মামলকারিকে জরিমানা করল দিল্লি হাইকোর্ট

আমাদের ভারত, ১ জুন:করোনা পরিস্থিতিতে নতুন সংসদ ভবন অর্থাৎ সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ চালু রাখা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তুমুল সমালোচনার ঝড় উঠেছে। বিরোধীরা একযোগে সরব হয়েছেন এই প্রকল্পের কাজ এই সময় চালিয়ে যাওয়া নিয়ে। কিন্তু দিল্লি হাইকোর্ট এই প্রকল্প চালিয়ে যাওয়ার কথাই বলেছে। দিল্লি উচ্চ আদালত জানিয়েছে সেন্ট্রাল ভিস্তা অপরিহার্য প্রকল্প তার কাজ থামানো যাবে না।

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের বিরুদ্ধে দায়ের হওয়া এক মামলার পরিপ্রেক্ষিতেই এই কথা বলেছেন বিচারপতিরা। শুধু তাই নয়, মামলাকারীকে জরিমানাও করা হয়েছে। সোমবার এই মামলাটি ওঠে দিল্লি হাইকোর্টের প্রধান বিচারপতির ডিএন প্যাটেল এবং বিচারপতি জ্যোতি সিং এর ডিভিশন বেঞ্চে। আদালত জানিয়েছে, অতিমারীর মধ্যে সেন্ট্রাল ভিস্তার প্রকল্পের কাজ বন্ধ করার কোনো প্রশ্নই নেই।

আদালত জোরের সঙ্গে জানিয়েছে, চুক্তি অনুযায়ী নভেম্বরের মধ্যেই ওই প্রকল্পের কাজ শেষ করার কথা ঠিকাদারি সংস্থা সাপুরজি পালনজির। তাই ওই প্রকল্পের কাজ চলা উচিত। আদালত এই প্রকল্পের উপর স্থগিতাদেশ দিতে রাজি হয়নি। বরং ওই আবেদনকে বিচারপতিরা উদ্দেশ্য প্রণোদিত বলেও মন্তব্য করেছেন। দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ মামলাকারীকে এক লক্ষ টাকা জরিমানা করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here