১০০ দিনের কাজ নিয়ে নবান্নের উপর চাপ, হিসাব নিতে রাজ্যে অডিট টিম পাঠাচ্ছে দিল্লি

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২ আগস্ট: নবান্নের উপর চাপ তৈরি করতে ১০০ দিনের কাজের হিসাব নিতে অডিট টিম পাঠাচ্ছে দিল্লি। সূত্রের খবর আগামী ১০ ই আগষ্ট রাজ্যে আসতে চলেছে কেন্দ্রের প্রতিনিধি দল। ১০০ দিনের কাজ নিয়ে এই কেন্দ্রীয় প্রতিনিধি দল বিশেষ অডিট করবে।

জানাগেছে, এই অডিট টিম প্রথমেই উত্তরবঙ্গে যাবে তারপর জঙ্গলমহলে যাবার সম্ভবনাও রয়েছে। এর আগেও অনেকবার বিভিন্ন কারনে প্রতিনিধি দল পাঠিয়েছে কেন্দ্র। তারমধ্যে করোনার সময় কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে সবথেকে বেশি সংঘাতে জড়িয়েছে রাজ্য। কেন্দ্রীয় প্রতিনিধি দলকে নবান্নে ডেকে রাজ্যের ক্ষোভের কথা শুনিয়েছেন রাজ্যের মুখ্যসচিব। শুধুমাত্র আমফানের ক্ষয়ক্ষতি মাপতে আসা জন্য কেন্দ্রীয় প্রতিনিধি দলকে স্বাগত চানিয়েছে দিল্লি।

জানা গেছে, গত কয়েক বছরে ১০০ দিনের কাজের ক্ষেত্রে যে পরিমাণ কাজ হত, এ বছর বেশ কিছু জেলায় তার থেকে কয়েকগুন বেশি কাজ হয়েছে। কোনও কোনও জেলায় দেড় থেকে তিনগুণ কাজ হয়েছে। কেন্দ্রীয় প্রতিনিধি দল দেখতে চাইছে এই কাজগুলো আদৌ হয়েছে কিনা, বা খাতায়-কলমে হয়েছে।
তাই করোনার ক্ষেত্রে যেমন অসহযোগিতার অভিযোগ উঠেছিল, এবার ১০০ দিনের কাজে স্পেশাল অডিট করাতে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলকে কি রাজ্য স্বাগত জানাবে? রাজনৈতিক মহলে ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here