পুজোর পরেই উত্তরবঙ্গের মাটিতে গেরুয়া ঝড় তুলতে রাজনাথ সিংহ, অনুরাগ ঠাকুরের মতো কেন্দ্রীয় নেতাদের সভা করার জন্য পাঠাচ্ছে দিল্লি

নীল বণিকক, আমাদের ভারত, কলকাতা, ১৫ অক্টোবর: পুজোর পরেই রাজ্যে প্রচারে আসছেন বিজেপির এক ঝাঁক কেন্দ্রীয় মন্ত্রী। ২০২১ এ ঝড় তুলতে বিজেপির কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা এ রাজ্যে এসে প্রচার করার কাজটা শুরু করে দিতে চায়। যদিও পুজোর আগেই উত্তরবঙ্গে পা রাখছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। উত্তরবঙ্গে তিনি দলের শীর্ষ নেতৃত্বর সঙ্গে একটি সাংগঠনিক বৈঠক করবেন। জেপি নাড্ডার সফরের পর উত্তরবঙ্গে বিজেপির কেন্দ্রীয় নেতারা প্রচারের ঝড় তোলার জন্য অঙ্ক কষা শুরু করে দিয়েছে।

দলীয় সূত্রে খবর, পুজোর পরেই উত্তরবঙ্গে প্রচারে আসতে চলেছেন বিদেশমন্ত্রী রাজনাথ সিং। প্রচারে আসবেন মুক্তার আব্বাস নাকভি, প্রকাশ জাভড়েকর, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মত নেতারাও। ২০২১ এর কথা মাথায় রেখে প্রথমেই উত্তরবঙ্গের সাংগঠনিক বৈঠক শুরু করছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তাই উত্তরবঙ্গ থেকেই প্রচারের ঝড় তোলার রণ কৌশল নিয়েছে বিজেপি। পরে দক্ষিণবঙ্গ ও জঙ্গলমহলের সাংগঠনিক বৈঠক করে সেখানেও আস্তে আস্তে প্রচারে কেন্দ্রীয় নেতাদের নিয়ে আসতে চায় দিল্লি।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে সবথেকে ভালো ফল করেছে বিজেপি। উত্তরবঙ্গে একটিমাত্র আসনে তৃণমূল জয়লাভ করেছে। তাও আবার সংখ্যালঘু অধ্যুষিত জেলা মালদায়। স্বভাবতই উত্তরবঙ্গের মাটিকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। উত্তরবঙ্গে ৪০টি আসনকে টার্গেট করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তাই প্রথমেই উত্তরবঙ্গের মাটিতে নিজেদের সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে উঠতে পুজোর আগেই জেপি নাড্ডাকে পাঠাচ্ছেন অমিত শাহ। জেপি নাড্ডা ঘুরে যাবার পরেই উত্তরবঙ্গের মাটিতে সভা করার জন্য রাজনাথ সিংহের মতো সিনিয়র কেন্দ্রীয় মন্ত্রীদের পাঠাতে চাইছেন অমিত শাহ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here