বিপুল টাকার বিনিময়ে প্রতিরক্ষার গুরুত্বপূর্ণ তথ্য চিনা গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন ধৃত সাংবাদিক

আমাদের ভারত, ১৯ সেপ্টেম্বর: ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য চিনা গোয়েন্দাদের সরবরাহ করার অভিযোগে গ্রেফতার করা হয় দিল্লির ফ্রিল্যান্স সাংবাদিক রাজীব শর্মাকে। তার সঙ্গেই গ্রেফতার করা হয়েছে আরও এক চিনা মহিলা ও নেপালের এক ব্যক্তিকে। এই চরবৃত্তির সঙ্গে এরা তিনজনেই জড়িত বলে জানিয়েছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

তারা আরও জানিয়েছে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত ও অন্যান্য বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য চিনা গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন রাজীব। আর তার জন্য বিপুল পরিমানের টাকা লেনদেন হয়েছে।


প্রায় ৪০ বছর ধরে সাংবাদিকতা করছেন রাজীব। চিনের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসেও নিবন্ধ লিখতেন তিনি। দিল্লি পুলিশের স্পেশাল সেলের ডিসি সঞ্জীব কুমার যাদব জানিয়েছেন ২০১৬-২০১৮ সাল পর্যন্ত ভারতের প্রতিরক্ষা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য চিনা গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন সাংবাদিক রাজীব শর্মা। দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে সে চিনা গোয়েন্দাদের সঙ্গে সাক্ষাৎ করতো। এই রাজীবের সঙ্গী ছিলেন এক চিনা মহিলা ও এক নেপালি নাগরিক। মহিপালপুর এদের একটি কোম্পানি রয়েছে।

এই কোম্পানি থেকে তারা ভারতে তৈরি ওষুধ সরবরাহ করতেন চিনে। এজেন্টের মাধ্যমে তথ্য সরবরাহের জন্য টাকা আসত । জানা গেছে গুরুত্বপূর্ণ তথ্যসরবরাহ করার জন্য গত এক বছরে প্রায় ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here