রাখিতেও রাজনৈতিক ছোঁয়া, মোদী মমতার ছবি দেওয়া রাখির চাহিদা তুঙ্গে রায়গঞ্জে

রাখিতেও রাজনৈতিক ছোঁয়া, মোদী মমতার ছবি দেওয়া রাখির চাহিদা তুঙ্গে রায়গঞ্জে

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১২ আগস্ট: রাখিতেও রাজনৈতিক ছাপ। মোদী আর মমতার ছবি দেওয়া রাখির চাহিদা তুঙ্গে রায়গঞ্জে। বিভিন্ন ফ্যাশনের রাখির সাথে এবারই প্রথম রাজনৈতিক রাখি বিক্রি হচ্ছে সর্বত্র।

সকল সম্প্রদায়ের মানুষকে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করতে কবিগুরু রবীন্দ্রনাথ শুরু করেছিলেন রাখি বন্ধন উৎসব। শ্রাবণের ঝুলন পূর্ণিমার দিনটিকে রাখি পূর্ণিমা হিসেবে আজ রাখি উৎসবে মেতে ওঠেন আপামর বাঙালি। সারা দেশ ও রাজ্যের সাথে রায়গঞ্জ শহরেও চুটিয়ে বিক্রি হচ্ছে রাখি। তবে এবার সাধারণ রাখির চাইতে রাজনৈতিক রাখির চাহিদা অনেকটাই বেশি। রায়গঞ্জ শহরের রাখির দোকানগুলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেওয়া রাখির পাশাপাশি রয়েছে তৃণমূল সুপ্রিমো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া রাখি। হুহু করে বিকিয়ে যাচ্ছে রাজনৈতিক রাখি। তবে অন্য আর কোনও রাজনৈতিক দলের নয় শুধু বিজেপি ও তৃণমূলের ছাপ ও ছবিসহ রাখি এসেছে বাজারে।

রাখি ব্যাবসায়ীরা জানালেন, এই প্রথম বাজারে রাজনৈতিক রাখি এসেছে। প্রথমদিকে অল্প পরিমাণে তুলেছিলেন এই রাজনৈতিক রাখি। কিন্তু এর চাহিদাই বেশী, ফলে এরমধ্যেই শেষ হয়ে গিয়েছে মা মাটি মানুষের সরকারের মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া রাখি।

রাখি বিক্রেতাদের কথায় এবার বাজারে চলছে রাজনৈতিক দলের রাখি। তৃণমূল ও বিজেপি এই দুই দলের রাখিই সমান তালে বিক্রি হচ্ছে বাজারে। ফলে আগামী ১৫ ই আগস্ট একই সাথে স্বাধীনতা দিবস ও রাখি উৎসবে এবার মোদী আর মমতাময় হতে চলেছে ভ্রাতৃত্বের বন্ধন রাখিবন্ধন উৎসব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + seven =