প্রিয় প্রধান শিক্ষকের বদলি আটকাতে বনগাঁর ধর্মপুকুরিয়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বিক্ষোভ, এসআই অফিসে ডেপুটেশন

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা,
২৮ জুন: ছুটির পরে আজ দ্বিতীয় দিন স্কুল, আর স্কুল খুলেই ছাত্র-ছাত্রীদের জন্য দুঃসংবাদ। প্রাথমিক বিদ্যালয়ের সবার প্রিয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বদলি হয়েছে। আর তা শোনামাত্রই ক্লাস রুম থেকে বেরিয়ে হাতে ফ্ল্যাগ ফেস্টুন নিয়ে প্রিয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে স্কুল থেকে যেতে দেবে না অন্যত্র, এই দাবি নিয়ে সকাল ১০ টা থেকে উত্তর ২৪ পরগনার বনগাঁ থানার ধর্মপুকুরিয়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের সামনে বিক্ষোভ দেখাচ্ছে ছাত্র ছাত্রী থেকে শুরু করে অভিভাবকরা।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তন্ময় বসু এই স্কুল থেকে অন্যত্র বদলি হওয়ার জন্য আবেদন করেছিলেন। সেই বদলির প্রতিবাদে ছাত্র-ছাত্রী থেকে গ্রামবাসী মঙ্গলবার দুপুরে এসআই অফিসে ডেপুটেশন দেয়। এমনকি স্কুলে এসে তন্ময় বসুর কাছে অনুরোধ করতে থাকে, যাতে তিনি অন্যত্র না চলে যান এবং অভিভাবক ও ছাত্র ছাত্রীরা বিক্ষোভ করতে থাকে। এরপরেও যদি বদলি বাতিল না করেন তাহলে রাস্তা অবরোধ করে পতিবাদ জানাবেন বলে জানান অভিভাবক সুপর্ণা বিশ্বাস। তাঁর দাবি এই শিক্ষক এই স্কুলের উন্নয়ন থেকে শুরু করে ছাত্রছাত্রীদের নিজের ছেলে মেয়েদের মতো ভালবাসেন। তন্ময়বাবু বদলি হয়ে চলে গেলে আমাদের ছেলে মেয়েদের আগামী দিনে লেখা পড়া নষ্ট হবে। অভিভাবকদের দাবি যতক্ষণ না পর্যন্ত বদলি আটকাচ্ছে ততক্ষণ তারা আন্দোলন বিক্ষোভ চালিয়ে যাবেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তন্ময় বসু বলেন, দীর্ঘ ১২ বছর এই স্কুলে শিক্ষকতা করেন তিনি। সেই কারণে বাড়ির কাছে যাবার জন্যই তিনি বদলির আবেদন করেছিলন। তবে এই এলাকার মানুষের আমার প্রতি এতো ভালবাসা আগে বুঝতে পারিনি। সত্যি খুব ভাল লাগছে আমি ছাত্র ছাত্রীদের কাছে এতো প্রিয় হয়ে উঠেছিলাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here