মদের দোকান বন্ধের দাবিতে পাঁশকুড়া থানায় বিক্ষোভ 

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৯ মে: পূর্ব মেদিনীপুর জেলা  রেড জোনের আওতায় থাকলেও সেই জেলায় মদের দোকানগুলো খুলে দেওয়া হয়েছে। এতে পরিস্থিতি আরও ভয়ঙ্কর রূপ নিতে পারে বলে অভিযোগ তুলে মদের দোকান বন্ধের দাবিতে শনিবার পাঁশকুড়া থানা ঘেরাও করে এসইউসিআই’য়ের ছাত্র যুব মহিলা সংগঠনের পাঁশকুড়া আঞ্চলিক কমিটির সদস্যরা বিক্ষোভে ফেটে পড়েন।

পাঁশকুড়া পুরাতন বাজার যাত্রী প্রতীক্ষালয় থেকে সংগঠনের সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে মিছিল করে পাঁশকুড়া থানায় গিয়ে বিক্ষোভ দেখায় ও ডেপুটেশন জমা দেয়। অবিলম্বে মদের দোকান বন্ধ করার পাশাপাশি সমস্ত মানুষকে খাদ্য সরবরাহ, পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনা, বেআইনি মদের দোকান উচ্ছেদের দাবি জানানো হয়। বিক্ষোভে নেতৃত্বে দেন সিক্তা মাজি, স্নেহলতা সাউ, লক্ষীকান্ত সাঁতরা, সুমন্ত সী প্রমুখ।

বিক্ষোভকারীদের বক্তব্য, কোরোনা সংক্রমণ যখন দেশজুড়ে বেড়েই চলেছে, সেই সময়ই কেন্দ্র ও রাজ্য সরকার দেশি বিদেশি মদের দোকান খোলার অনুমতি দিয়েছে। ফলস্বরূপ মদের দোকানগুলোতে ব্যাপক ভিড় হচ্ছে। কোনো রকম নিয়ম বিধি মেনে চলছে না কেউই। এর ফলে করোনা সংক্রমণের প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে। কোটি কোটি মানুষ যখন  লকডাউন পরিস্থিতিতে খাদ্য পাচ্ছে না, পরিযায়ী শ্রমিকরা অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে, শ্রমিকরা দুর্ঘটনায় মারা যাচ্ছে, সেই সময় সরকারের মদের দোকান খোলার জঘন্য সিদ্ধান্ত বরদাস্ত করা যায় না। এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়ছে সাধারণ মানুষও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here