ঠাকুরনগর ফুল বাজার খোলার দাবিতে বিক্ষোভ

সুশান্ত ঘোষ, বনগাঁ, ১১ জুলাই: আনলক হওয়ার পরও বন্ধ ফুল বাজার। তাই ফুল বাজার খোলার দাবিতে বিক্ষোভ দেখালেন উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানার ফুল ব্যবসায়ীরা। অভিযোগ, দীর্ঘ তিনমাস বন্ধ ঠাকুরনগর ফুল বাজার। করোনার আতঙ্কে স্থানীয় প্রশাসন ফুল বাজার বন্ধ করে রেখেছে। ফলে মাঠের ফুল মাঠেই নষ্ট হচ্ছে। ফুল চাষি থেকে ফুল ব্যবসায়ীদের এক প্রকার অনাহারে দিন কাটছে। ঘটনা স্থলে গাইঘাটা থানার পুলিশ এলে বিক্ষোভকারীরা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায়।

রাজ্যের দ্বিতীয় বৃহত্তম ফুল বাজার নামে পরিচিত ঠাকুরনগর ফুল বাজার। উত্তর ২৪ পরগণার জেলা সহ আশপাশের জেলার ফুল চাষি থেকে ফুল বুবসায়ীরা এই বাজারের উপর নির্ভর। ঠাকুরনগর ফুল বাজার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় ফুল যায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করে ছিলেন সমস্ত ফুল বাজার খুলে দেওয়ার কথা। সেই মত খোলাও হয় এই ফুল বাজার। স্থানীয় বাসিন্দাদের বাধায় পুলিশ বন্ধ করে দেয় ফুলবাজার।

অভিযোগ, ফুল বাজার খুললে ঠাকুরনগর এলাকায় বাইরে থেকে বিভিন্ন লোকজনের আনাগোনা হবে, এতে এলাকায় করোনা সংক্রামণ বেড়ে যেতে পারে, সেই আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় ফুলবাজার। ফুল ব্যবসায়ী চঞ্চলা বালা, সুশীল বিশ্বাস বলেন, লকডাউনের ফলে দীর্ঘ তিনমাস মাস বন্ধ ফুলবাজার। এর ফলে মাঠের ফুল মাঠেই নষ্ট হচ্ছে। পাশাপাশি আমফান ঝড়েও প্রচুর ক্ষতি হয়েছে। সংসারে অর্থের অভাব। এরপরও যদি ফুলবাজার না খোলা হয়, আত্মহত্যা ছাড়া কোনও উপায় থাকবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here