নারায়ণগড়ের বিডিও অফিস এবং বেলদা থানায় এবিটিএ’র ডেপুটেশন

আমাদের ভারত, মেদিনীপুর, ১২ মে: করোনা পরিস্থিতিতে স্থানীয় কিছু দাবি নিয়ে মঙ্গলবার নারায়ণগড়ের বিডিও এবং বেলদা থানার ওসির নিকট ডেপুটেশন দিল বামপন্থী শিক্ষক সংগঠন নিখিল বঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) বেলদা আঞ্চলিক শাখা। মূলত দুটি বিষয়ে এবিটিএ’র তরফে পুলিশ ও প্রশাসনের নিকট দাবি জানানো হয়। প্রথমতঃ ব্যবসার দিক থেকে গুরুত্বপূর্ণ বেলদার কোটিপতি রোডে বাইরে থেকে আসা মালবাহী গাড়ির চালক ও হেলপারদের থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজেশন করার ব্যবস্থা করতে হবে এবং মাল ওঠানো-নামানোর কাজে যুক্ত শ্রমিকদের স্বাস্থ্য সচেতন করতে প্রশাসনিকভাবে ব্যাবস্থা গ্ৰহণ করতে হবে। এই এলাকাটি সপ্তাহে অন্তত দু’দিন স্যানিটাইজ করতে হবে।

দ্বিতীয়তঃ বেলদার দৈনন্দিন পাইকারি সবজি বাজারে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য প্রশাসনিক ভাবে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নিতে হবে এবং নজরদারি চালাতে হবে। শিক্ষক নেতৃত্ব আশঙ্কা প্রকাশ করেন কোটিপতি রোডের বিষয়ে এবং সবজি বাজারের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা না নিলে বেলদাও হয়ত একদিন হটস্পটে পরিণত হতে পারে। তাই তাঁরা এবিষয়ে যেমন পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েছেন তেমনি স্থানীয় জনগণকে সচেতন থাকতে আবেদন জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে প্রতিনিধিত্ব মূলক এই ডেপুটেশন কর্মসূচিতে সৌমেন মন্ডল, বাগরায় মূর্মু, সুজিত ঘোষ, সূর্যাংশু শেখর শীট, প্রভাত শতপথী, অভিষেক ব্যানার্জি, রবীন্দ্রনাথ দাস প্রমুখ শিক্ষক নেতৃত্ব উপস্থিত ছিলেন। বিডিও এবং ওসি উল্লিখিত সমস্যাগুলির বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here