কেন্দ্র ও রাজ্য সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে নয় দফা দাবিতে ফরওয়ার্ড ব্লকের স্মারকলিপি পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ২৩ সেপ্টেম্বর: ভোটের নির্ঘণ্ট  প্রকাশ না হলেও সব রাজনৈতিক দলের সঙ্গে টেক্কা দিতে তৈরি হচ্ছে ফরওয়ার্ড ব্লক। কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন নীতি ও পরিকল্পনার বিরোধিতা করে সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতে তৎপর হয়েছে বামফ্রন্টের এই দলটি। 

করোনা মোকাবিলায় কেন্দ্রীয় ও রাজ্য সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে সরব হল ফরওয়ার্ড ব্লক। বামফ্রন্টের এই মেজ শরিক কেন্দ্র ও রাজ্যের ভূমিকার প্রতিবাদে ও জনজীবনের ৯ দফা দাবিতে বিভিন্ন ব্লকে বিডিও’র মাধ্যমে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে স্মারক লিপি দেওয়ার কর্মসূচি রুপায়ণ করছে।

বুধবার, শিরকাবাদ গ্রামে অবস্থিত আড়ষা ব্লক কার্যালয়ে মিছিল করে সমবেত হন দলীয় নেতা কর্মীরা। কর্মসূচিতে যোগ দেন দলের জেলা নেতৃত্ব ও স্থানীয় নেতাকর্মীরা। স্মারকলিপি দেওয়ার আগে এলাকায়  বিক্ষোভ মিছিল করে ফরওয়ার্ড ব্লক। দলের আড়ষা লোকাল কমিটির পক্ষ থেকে আজ বিডিও’র মাধ্যমে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে স্মারক লিপি দেয় তারা। 

উল্লেখযোগ্য দাবি গুলি হল, সরকারি চাকুরিহীন প্রতিটি পরিবারকে বিনামূল্যে রেশনের মাধ্যমে চাল, ডাল, আটা, তেল, সাবান, মাস্ক, স্যানিটাইজার দেওয়া, গরিব ও নিম্ন মধ্যবিত্ত পরিবারকে আগামী এক বছর মাসিক ১০ হাজার টাকা অনুদান, কর্মহীন ও কর্মসন্ধানী বেকারদের কম সুদে ব্যাণ্ক ঋণ দেওয়ার ব্যবস্থা, বছরে ১০০ দিনের পরিবর্তে ২০০ দিন কাজ গ্রাম ও শহরে চালু প্রভৃতি। দলীয় এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মিহির মাঝি, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য অসীম সিনহা সহ স্থানীয় নেতৃত্ব ধীরেন্দ্রনাথ মাহাতো, তরনী মাঝি, সুধাকর প্রসাদ প্রমূখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here