“যাওয়ার আগে এই মর্ত্যের অসুরদের বিনাশ করে যেও,“ মহাষ্টমীতে প্রার্থনা চিকিৎসকের

আমাদের ভারত, কলকাতা, ৩ অক্টোবর: মহাষ্টমীতে ‘বিচারপতিদের প্রতি প্রাণভরা আশীর্বাদ’ প্রার্থনা করলেন প্রবীন সমাজসেবী তথা ‘পদ্মশ্রী’-প্রাপ্ত চিকিৎসক অরুণোদয় মণ্ডল। তাঁর প্রার্থনা, “যেন তাঁরা মহিষাসুরদের ভয়ে স্বর্গচ্যুত না হন।“

কিছুকাল ধরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যাবতীয় দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে যেভাবে লড়াই করছেন, তাতে বিভিন্ন মহলে প্রবল সাড়া পড়েছে। তাঁকে প্রকাশ্যে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন অপর এক বিচারপতি। সমর্থন পাচ্ছেন শুভবুদ্ধিসম্পন্ন মানুষদের।

অরুণোদয়বাবু সামাজিক মাধ্যমে লিখেছেন, “না, দেখতে দেখতে অষ্টমী এসে গেল। দুদিন বাদেই মর্তবাসীকে কাঁদিয়ে তুমি আবার ফিরে যাবে শ্বশুরালয়ে। আবার এক বছরের প্রতীক্ষা। মা তুমিই তো অসুর বিনাশিনী। তাই যাওয়ার আগে এই মর্ত্যের অসুরদের বিনাশ করে যেও, যারা মানুষের সম্পদ চুরি করে হাজার হাজার কোটি টাকার সম্পত্তি করেছে। যারা যোগ্য চাকরিপ্রার্থীদের চাকরিটা বিক্রি করে সীমাহীন সম্পত্তির অধিকারী তৎসহ অপা-র মতো একাধিক লাস্যময়ী নারী সম্পদ।

মা একবার ভাবো তো, প্রাথমিক শিক্ষা সংসদের অপসারিত আধিকারিক একদা যোগেশচন্দ্র ল কলেজের অধ্যক্ষ চাকরিপ্রার্থীদের উত্তরপত্র লোপাট করে দিয়েছে অর্থ ও পদমর্যাদার লোভে! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ একাধিক উচ্চশিক্ষিত আধিকারিকরা অর্থ ও উচ্চ পদের লোভে কত বড় অবিচার – অনাচার করেছে।

মা, এইসব অসুদের তুমি মহিষাসুরের মত শূলে বিদ্ধ করে বিনাশ করো। আর মা, রাস্তায় আজও বসে যারা আন্দোলন করছেন, পরিবার পরিজনদের ছেড়ে, শিশু পুত্র কন্যাকে নিয়ে তোমার আগমনী যজ্ঞে অংশ নিতে না পেরে রাস্তায় বসে দিনের পর দিন, রাতের পর রাত অধীর অপেক্ষায় বসে আছে তাদের একটু আশীর্বাদ করো যেন তাদের এই আন্দোলনে সফল হয়। আর মাননীয় বিচারপতিদের প্রতি প্রাণভরা আশীর্বাদ করো যেন তারা মহিষাসুরদের ভয়ে স্বর্গচ্যুত না হন।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here