মেয়রের বৈঠক চলাকালীন বিধাননগর পুরনিগমে বিধ্বংসী আগুন

রাজেন রায়, বিধাননগর, ২৫ সেপ্টেম্বর: বিকেলে আচমকাই আগুন লাগল বিধাননগর পুরনিগমে। সেই সময়ে কোভিড পরিস্থিতি সামাল দেওয়া নিয়ে পর্যালোচনায় অন্যান্য মেয়র পারিষদদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মেয়র কৃষ্ণা চক্রবর্তী। তার মধ্যেই আচমকা হুড়োহুড়ি চেঁচামেচির আওয়াজ শুনে নিচে নেমে আসেন তিনি। জানা গিয়েছে, শুক্রবার বিকেলে চার তলার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে আগুন লাগে। পুরসভার অগ্নিনির্বাপণ যন্ত্রের সাহায্যে প্রথমে আগুন নেভানোর চেষ্টা করা হয়। তারপর ঘটনাস্থলে আসে দমকলের ৩টি ইঞ্জিন। প্রায় ঘন্টাদেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মেয়রের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসুও।

দমকল সূত্রে খবর, আগুন লাগার সময়ে বিধাননগর কর্পোরেশনের সদর দফতরের পাঁচ তলায় মেয়র পারিষদ ও বেশ কয়েকজন আধিকারিককে নিয়ে বৈঠক করছিলেন মেয়র কৃষ্ণা চক্রবর্তী। তিনি বলেন, “পুরসভার এক কর্মী আনায় ফোন করে খবর দেন। সঙ্গে সঙ্গে আমি নীচে নেমে আসি। পুরসভার নিজস্ব যা পরিকাঠামো তা দিয়ে আগুন নেভানোর চেষ্টা হয়। কিন্তু তাতেও আগুন না নেভায় আমি দমকলমন্ত্রীকে ফোন করি।”

কী কারণে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। মেয়র জানিয়েছেন, প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে এসি থেকেই আগুন লেগেছে। তবে বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই পুরসভা সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here