মোদী দাবি করেছিলেন নেই! কিন্তু বিজেপি শাসিত রাজ্যে তৈরি হচ্ছে ডিটেনশন ক্যাম্প

আমাদের ভারত,২৪ ডিসেম্বর:দেশের কোথাও ডিটেনশন ক্যাম্প নেই, দিল্লির রামলীলা ময়দান থেকে রবিবার বিজেপির জনসভায় এমনই দাবি করেছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। তিনি বারবার বলেছেন বিরোধীরা মিথ্যা রটনা রটাচ্ছে। কিন্তু বিজেপি শাসিত কর্নাটকেই ব্যাঙ্গালুরুতে অবৈধ অভিবাসীদের জন্য তৈরি হয়েছে ডিটেনশন ক্যাম্প। কয়েকদিনের মধ্যেই তার চালু হয়ে যাবে বলেও জানান তিনি।


বেঙ্গালুরু থেকে ৩০ কিলোমিটার দূরে সোন্দকোপ্পা গ্রামে তৈরি হয়েছে এই ডিটেনশন ক্যাম্প। আপাতত এই ক্যাম্পের শেষ পর্যায়ের কাজ চলছে। উঁচু পাঁচিল। সেই পাঁচিলের ওপর কাঁটাতারের বেড়া। ক্যাম্পে দুই প্রান্তে রয়েছে দুটি সুরক্ষা টাওয়ার। এল আকৃতির ডিটেনশন ক্যাম্প এর ভেতরে রয়েছে ১৫ টি শয্যার ঘর। রয়েছে একটি রান্নাঘর। একাধিক শৌচালয়। ডিটেনশন ক্যাম্পে ঢোকার মুখেই রয়েছে পুলিশি পাহারা। ভেতরে রয়েছে আঁটোসাঁটো নিরাপত্তা।

২০১৮ সালের আগস্ট মাসে ১৫ জন অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেপ্তার করা হয় কর্নাটকে। হাইকোর্ট তাদের রাখার বন্দোবস্ত করার নির্দেশ দেয় রাজ্য সরকারকে। এরপর ২০১৯ এর জানুয়ারি মাসে স্বরাষ্ট্রমন্ত্রক নির্দেশ দিলে মহারাষ্ট্র সরকার ডিটেনশন ক্যাম্প তৈরির তোড়জোড় শুরু করে। চলতি মাসের ৯ তারিখে রাজ্য সরকার জানিয়েছে ২০২০ থেকে ডিটেনশন ক্যাম্প
পুরোদস্তুর শুরু হয়ে যাবে। ইতিমধ্যেই ক্যাম্প পরিচালনা করতে লোক নেবার কাজ চলছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here