রাতভর প্রবল বৃষ্টিতে জলমগ্ন রায়গঞ্জের বেশকিছু এলাকা, ঘরে জল ঢুকে যাওয়ায় সমস্যায় বাসিন্দারা

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ২৮ এপ্রিল:
রাতভর প্রবল বৃষ্টিতে রায়গঞ্জ পৌর এলাকার বেশ কয়েকটি নীচু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। নিকাশী ব্যবস্থা সঠিক না থাকার ফলে বৃষ্টির জল নামতে পারেনি। জল নালা দিয়ে বাড়িতে ঢুকে পড়েছে। শোবার ঘর, রান্না ঘরে জল ঢুকে পড়ায় ব্যপক সমস্যায় পড়েছেন রায়গঞ্জ পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের পূর্বাশাপাড়া, উত্তর কলেজপাড়া এবং কলেজ পাড়ার বাসিন্দারা। জল ঘরে থাকায় ওই এলাকার বাসিন্দাদের রান্না বান্না করতেও সমস্যায় পড়তে হচ্ছে। তবে আশার কথা বেলা বাড়তেই বৃষ্টি কিছুটা কমেছে। এখন
ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে। আকাশ মেঘলা রয়েছে।

এলাকা সরেজমিনে খতিয়ে দেখতে বের হন স্থানীয় কাউন্সিলর অর্ণব মন্ডল। তিনি জানিয়েছে, একদিকে করোনা ভাইরাসের জেরে আতঙ্কিত মানুষ। তার উপর নতুন করে প্রাকৃতিক দুর্যোগ। বৃষ্টি কমার পর বৃষ্টির জল না বের হলে মেশিন নিয়ে এসে জল বের করার ব্যবস্থা করা হবে।এই এলাকা কিছুটা নীচু। নিকাশী ব্যবস্থা খুব ভাল করা যায়নি। ফলে ভারি বৃষ্টি হলে মানুষকে দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে।

অন্যদিকে রায়গঞ্জের কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্ত জানিয়েছেন, এই সময় কারো নিন্দা করতে আসিনি, তবে এটা ঠিক রায়গঞ্জের বিভিন্ন ওয়ার্ডে জলমগ্ন হয়ে আছে। পুরসভার বিভিন্ন ক্যানেলগুলি ছোট হয়ে গিয়েছে বলেই রায়গঞ্জ শহর জলমগ্ন হয়ে আছে। পাশাপাশি দূরদর্শিতার অভাব আছে বলে জানান কংগ্রেস বিধায়ক মোহিতবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here