পেট্রো পণ্যের দাম কমানোর জন্য রাজ্যকে সেস কমানোর দাবি জানালেন দিলীপ ঘোষ

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৩ জুন: পেট্রোল, ডিজেলের দাম কমাতে রাজ্যকে সেস কমানোর পরামর্শ দিলেন দিলীপ ঘোষ। শনিবার সল্টলেকে তিনি বলেন, রাজ্য সরকার সবথেকে বেশি সেস নেয়। কেন্দ্রীয় সরকার পেট্রো পণ্যের থেকে অনেক কম সেস নেয়। তাই রাজ্যের আগে উচিত সেস প্রত্যাহার করা।

প্রসঙ্গত, টানা তিনদিন ধরে বৃদ্ধি পেয়েছে পেট্রো পণ্যের দাম। আর তার জন্য নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। এদিন তার পাল্টা জবাব দিতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি বলেন, এ রাজ্য পেট্রো পণ্যের থেকে সব থেকে বেশি সেস আদায় করে। কেন্দ্রীয় হারে রাজ্য সরকার সেস নিলেও দাম অনেকটাই কমবে বলে জানান দিলীপ ঘোষ।

পাশাপাশি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পেয়েছে। তাই দেশের বাজারেও তেলের দাম বেশি। একমাস আগেও পেট্রো পণ্যের দাম দেশের মাটিতে প্রায় ৩ টাকার কাছাকাছি কমেছিল। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার মানুষের উপর বোঝা না চাপাতে চাইলে কিছুটা সেস প্রত্যাহার করুক। কিন্তু তৃণমূল সরকার তা করবে না। উল্টে কেন্দ্রকে বলবে দাম কমাবার জন্য। মানুষ তৃণমূলের এই চালাকি ধরতে পেরেছে। তাই পেট্রো পণ্যের দাম বৃদ্ধি নিয়ে তৃণমূলের অভিযোগকে রাজ্যের মানুষ গুরুত্ব দেবে না বলে জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here