দলের কর্মীদের দিলীপ ঘোষের বার্তা! তৃণমূলের হিংসা প্রতিরোধ মন্ত্র জপ করে হবে না

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা,২১ জুন: তৃণমূলের হিংসার প্রতিরোধ মন্ত্র জপ করে থামানো যাবে না। তাই আমি বদল ও বদলার ডাক দিয়ে কোনও ভুল করিনি বলে জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রবিবার ইকোপার্কে বিশ্বযোগ দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

দিলীপ ঘোষ বলেন, হিংসা থামাতে ভগবান শ্রীকৃষ্ণ যুদ্ধে অবতীর্ন হয়েছিলেন। তাহলে কি তিনি ভুল করেছিলেন? তা হলে ভগবান শ্রীকৃষ্ণের উচিত ছিল, প্যান্ডে করে রামকথা করা উচিৎ ছিল। হিংসার প্রতিরোধ করতে হয়। মন্ত্র জপ করলে হয় না। যে শুধু মন্ত্র জপ করে প্রতিরোধ করতে চায় মানুষ তাকে কাপুরুষ ভাববে, নির্বোধ ভাববে।

প্রসঙ্গত, দিলীপ ঘোষের বদল ও বদলার ডাক নিয়ে রাজ্যজুড়ে সমালোচনায় নেমে পড়েছে তৃণমূল সহ বিজেপি বিরোধী দলগুলি। তাদের সমালোচনায় কান না দিয়ে দিলীপ ঘোষ বলেন যারা কাপুরুষ তারা ক্ষমার কথা বলে। তবে, আমি হিংসার কথা বলিনি। হিংসার প্রতিরোধের কথা বলেছি। আর হিংসা ছাড়া পৃথিবীতে কোনও কিছুর সমাধান হয়নি। আজও চীন সীমান্তে হিংসা দিয়েই সেনাকে পরিস্থিতি সামলাতে হয়েছে। আমরা যদি হিন্দি–চিনি ভাই ভাই বলি তা হলে দেশের আরও খানিকটা নিয়ে নেবে। আসলে যে যেভাষা বোঝে সেই ভাষায় কথা বলা দস্তুর।

লাদাখের ঘটনা নিয়ে কংগ্রেস সহ বিরোধীদের একহাত নিয়ে বলেন, বর্তমান ভারত হিন্দি–চিনি ভাই ভাই করবে না। তাহলে চীনারা আরও বেশি আক্রামনাত্বক হতো। পাশাপাশি বিশ্বযোগদিবসে রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানান দিলীপ ঘোষ। তিনি বলেন আধুনিক যুগে মানুষের চাপ অনেকটাই বৃদ্ধি পেয়েছে। নিয়মিত যোগব্যায়াম করে এর থেকে পরিত্রাণ পাওয়া য়ায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here