নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দ্বিমত গঙ্গাসাগরে আসা সাধু সন্তদের

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ১৩ জানুয়ারি:
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গঙ্গাসাগর মেলায় আগত সাধু সন্তদের মধ্যে দ্বিমত তৈরি হয়েছে। এই আইনের বিরোধিতা করে মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করেছেন বলেও দাবি করেছেন কেউ কেউ। আবার কেউ বলছেন, এনআরসির প্রয়োজন রয়েছে দেশের স্বার্থে।

গঙ্গাসাগরে আগত সাধু সন্তদের মধ্যে সিএএ ও
এনআরসি নিয়ে দ্বিমত তৈরি হয়েছে। এই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে লড়াই করে মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক কাজ করছেন বলে মনে করছেন কেউ কেউ। যেমন জম্মু থেকে সুদূর গঙ্গাসাগরে আগত সাগর মহারাজ বলেন,“মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের এই নীতির বিরুদ্ধে লড়াই করে ঠিক করছেন। কারণ দেশ সকলের, বিশ্ব সকলের। তাই এই সব আইন করে মানুষকে বাধা দেওয়া ঠিক নয়”। আবার কেউ কেউ বলছেন দেশের নিরাপত্তা ও বিপুল জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য এই নাগরিকত্ব সংশোধনী আইনের প্রয়োজন আছে। গুজরাট থেকে আগত বিজয় গোঁসাই বলেন, “দেশের নিরাপত্তার জন্য এবং যেভাবে এদেশের জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেজন্য কেন্দ্রের এই নাগরিক সংশোধনী আইনের সিদ্ধান্ত সম্পূর্ণ ঠিক”।

এসমস্ত ছাড়াও এবারের গঙ্গাসাগর মেলায় সর্বাঙ্গীন ব্যবস্থাপনা যথেষ্ট ভাল হয়েছে বলেই দাবি করেছেন এই মেলায় আগত সাধু সন্তরা। তীর্থযাত্রীদের জন্য থাকার ব্যবস্থা, শৌচকর্মের জন্য সুবস্থা সহ সমস্ত মেলা প্রাঙ্গনকে অনেক বেশি পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য রাজ্য সরকারকে ধন্যবাদও জানিয়েছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here