উত্তর দিনাজপুরে পঞ্চায়েতেও চলছে জীবাণু মুক্ত করার কাজ

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১০ এপ্রিল: পুরসভার পাশাপাশি গ্রামপঞ্চায়েতগুলোতেও স্যানিটাইজিং ও সচেতনতা গড়ে তোলা হচ্ছে উত্তর দিনাজপুর জেলাজুড়ে। রায়গঞ্জ ব্লকের ১৩ নম্বর কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের উদ্যোগে এলাকার রাস্তাঘাট এবং বাজারগুলিতে স্যানিটাইজিড করার কাজ চলছে জোরকদমে। নিজে দাঁড়িয়ে থেকে স্যানিটাইজিং কাজের দেখভাল করছেন তৃণমূল কংগ্রেস পরিচালিত কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান প্রশান্ত কুমার দাস।

রায়গঞ্জ শহর লাগোয়া কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের মধ্যেই রয়েছে বোগ্রাম ও কর্নজোড়া এলাকা। গ্রামের সাধারন মানুষকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতন করার পাশাপাশি পঞ্চায়েতের উদ্যোগে গোটা গ্রামপঞ্চায়েত এলাকা স্যানিটাইজিং করার কাজ শুরু করা হয়েছে। এলাকার প্রতিটি রাস্তাঘাট ও বাজার জীবানু নাশক স্প্রে দিয়ে স্যানিটাইজিং করা ছাড়াও ব্লিচিং পাউডার ছেঁটানো হচ্ছে।

১৩ নম্বর কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান প্রশান্ত কুমার দাস জানিয়েছেন, গ্রামের সাধারন মানুষকে সচেতন করার পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এলাকাজুড়ে স্যানিটাইজিং করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করা, সচেতনতামূলক বার্তা প্রচার ও স্যানিটাইজিংই হল করোনা ভাইরাস মোকাবিলার একমাত্র উপায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here