ভারত সেবাশ্রম সংঘের উদ্যোগে প্রতিদিন ৩০ হাজার দুঃস্থ মানুষকে রান্না খাবার বিতরণ

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৩ এপ্রিল: লকডাউনের ফলে কর্মহীন প্রায় ৩০ হাজার দুঃস্থ মানুষকে প্রতিদিন রান্না করা খাবার বিলি করা হচ্ছে ভারত সেবাশ্রম সংঘের উদ্যোগে। পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর তত্ত্বাবধানে এবং কন্টাই কো-অপারেটিভের আর্থিক সহায়তায় এই সেবা কাজ গত পাঁচ দিন ধরে চলছে। আগামী ৩০ তারিখ পর্যন্ত এই সেবা কাজ চলবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পাঁচটি কেন্দ্রে প্রতিদিনই রান্না করা খাবার বিভিন্ন এলাকায় গিয়ে দুঃস্থ মানুষদের মধ্যে বিলি করা হচ্ছে ভারত সেবাশ্রম সংঘের উদ্যোগে।
পূর্ব মেদিনীপুরের মহিষাদল ভারত সেবাশ্রম সংঘের শাখা কেন্দ্র, তমলুকের নিমতৌড়ি স্মৃতিসৌধ, নন্দীগ্রাম এবং কাঁথি এই চারটি কেন্দ্রে প্রতিদিন প্রায় পাঁচ হাজার মানুষের খাবার রান্না করা হচ্ছে। রান্না খাবার গুলি সেখান থেকে গাড়িতে করে জেলার বিভিন্ন জায়গায় গিয়ে দুঃস্থ মানুষদের মধ্যে বিলি করা হচ্ছে। পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা রোডের একটি কেন্দ্র থেকে প্রতিদিনই প্রায় ৫ হাজার জনের জন্য রান্না করা খাবার এলাকার বিভিন্ন জায়গায় বিলি করা হচ্ছে।

এই বিরাট কর্মযজ্ঞে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মধ্যক্ষগণ, তমলুক, কাঁথি ও হলদিয়া পৌরসভার কাউন্সিলরগণ, বিভিন্ন পঞ্চায়েতের সদস্যগণ এবং কন্টাই কোঅপারেটিভ ব্যাংকের সমস্ত কর্মচারীবৃন্দ সাহায্যের হাত বাড়িয়েছেন। কন্টাই কোঅপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মন্ত্রী শুভেন্দু অধিকারী, ভাইস-চেয়ারম্যান চিন্তামণি মন্ডল, সম্পাদক পার্থসারথি পতি ও মন্ত্রীর সচিব প্রতিনিয়ত তদারকি করে জিনিসপত্র এই কেন্দ্রগুলিতে জিনিষপত্র সরবরাহের কাজে সহায়তা করে এই কাজকে সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই সেবা কাজের দায়িত্বে রয়েছেন ভারত সেবাশ্রম সংঘের পক্ষে স্বামী নিত্যানন্দজী এবং সমস্ত কেন্দ্রগুলির কাজের সমন্বয় সাধনের জন্য দায়িত্বে আছেন অধ্যাপক ডঃ পরমেশ আচার্য।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here