ভারত সেবাশ্রম সংঘের খাদ্যসামগ্রী বিতরণ পুরুলিয়ায় অব্যহত  

সাথী প্রামানিক, পুরুলিয়া, ২৯ এপ্রিল: সারা জেলার বিভিন্ন প্রান্তের প্রান্তিক ও দু:স্থ পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে পুরুলিয়ার ভারত সেবাশ্রম সংঘ। দেশের ৩৬ তম লকডাউনের দিনে তাঁদের জনকল্যাণকর এই পরিষেবা অব্যহত রাখেন সংঘের মহারাজ, অনুগামী আশ্রমিক ও ভক্তরা।
   
লকডাউন শুরু হতেই অসহায় হয়ে পড়েন পুরুলিয়া জেলার বিভিন্ন ক্ষেত্রে কাজ করা মানুষজন। বাড়ির মধ্যে দিন গুজরান করতে হচ্ছে তাঁদের। রেশন ব্যবস্থার মধ্যে সরকারি পরিষেবা যথেষ্ট নয় ওই সব প্রান্তিক মানুষগুলোর কাছে। চাই পুষ্টি যুক্ত অন্যান্য খাদ্য পণ্যও। সেই কথা মাথায় রেখে সারা বছর জন সেবার মধ্যে থাকা ভারত সেবাশ্রম সংঘ বিতরণ থলিতে সয়াবিন যুক্ত করেছে তারা। প্রায় প্রতিদিন জেলার বিভিন্ন গ্রামে, জনপদে ত্রাণ সামগ্রী নিয়ে পৌঁছে যাচ্ছেন সুশান্ত মহারাজ ও অন্যান্য আশ্রমিকরা।
   

বুধবার, পুরুলিয়া-২ ব্লকের পাথর মহড়া, নডিহা প্রভৃতি গ্রামে দু:স্থ মানুষগুলির হাতে চাল, আলু, সয়াবিন সম্বলিত প্যাকেট তুলে দেন সুশান্ত মহারাজ। সামাজিক দূরত্ব মেনে চলা, হাত সাবান দিয়ে ধোয়া, মুখে মাস্ক বা কাপড় দিয়ে ঢেকে রাখা এবং স্বাস্থ্য সম্মত আচার মেনে চলার পরামর্শ গ্রামবাসীদের দেন তিনি।  মানব সেবাই পরম সেবা এটা বার তাঁরা উপস্থাপন করে চলেছেন বার বার।      

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here